শিক্ষার্থী পরিবারে ফরিদপুর জেলা প্রশাসকের মানবিক সহায়তা

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ২০ মে ২০২০, ১৮:০৪

হোসাইন শেখ। পেশায় রিকশাচালক। ফরিদপুর শহরের আলীপুরের বাসিন্দা। দুই সন্তানের জনক। স্বামী-স্ত্রী মিলে সংসারের সদস্য সংখ্যা চারজন। স্বল্প উপার্জন। কিন্তু পড়ালেখার প্রতি অদম্য বাসনা। নিজে পারেনি, তাই মেয়েকে পড়াতে চায়। সেজন্য শহরের আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি করে। এতদিন ভালই পড়ালেখা চলচিল। স্বল্প উর্পাজনেও খুব একটা আর্থিক সমস্যা হয় না।

কিন্তু চলমান করোনা দুর্যোগে উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় সংসার চালানোই কষ্টকর, সেখানে সন্তানের পড়ালেখা খুবই কষ্টসাধ্য। যতই কষ্ট হোক সন্তানের পড়ালেখা তিনি বন্ধ করতে চান না। কোথায় সাহায্য পাওয়া যাবে। ভাবতে ভাবতে একদিন চলে যান ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের কাছে। তার কাছে অভাবের কথা খুলে বলেন।

হোসাইন শেখ মুখ ফুটে সমস্যার কথা বললেও এমন অসংখ্য অভিভাবক আছেন, যারা বলতে পারেন না। তাই জেলা প্রশাসক কাল বিলম্ব না করে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে আর্থিক অস্বচ্ছল সব শিক্ষার্থী পরিবারের তালিকা করলেন। প্রত্যেক পরিবারে তুলে দিলেন মানবিক সহায়তা। বুধবার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় চত্ত্বরে ১০০ অস্বচ্ছল শিক্ষার্থী পরিবারের মাঝে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের পক্ষ থেকে এ মানবিক সহায়তা দেয়া হয়।

সহায়তা পেয়ে হোসাইন শেখ বলেন, ‘এ সহায়তা পেয়ে আমাদের খুব উপকার হলো। এজন্য পোলাপানের পড়ালেহায় উপকার অবি। ওদের জন্নি কিছু খরচ করতি এহন আর সমস্যা অবি ন্যা।’

(ঢাকাটাইমস/২০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :