ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট, হেঁটে বাড়ি ফিরছে মানুষ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মে ২০২০, ২০:৪৪ | প্রকাশিত : ২০ মে ২০২০, ২০:৩৮

কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির পেন্নাই থেকে মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার এলাকায় যানজট লেগে আছে গত ১২ ঘণ্টা যাবত। বুধবার ভোর ৪টা থেকে এ যানজটের সৃষ্টি। এতে বিপাকে পড়েছেন রোগীবাহী গাড়ি, গাড়ির চালকসহ জরুরি প্রয়োজনে ঢাকাগামী যাত্রীরা।

যানজটের বিষয়টি নিশ্চিত করেছেন দাউদকান্দি হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) জাহিদ হাসান। তিনি বলেন, ২১ মে থেকে মহাসড়কে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ থাকার ঘোষণা করা এবং ঘূর্ণিঝড় আম্পানের কারণে চট্টগ্রাম বন্দর থেকে অতিরিক্ত গাড়ি একযোগে ছাড়া হয়। এতে ঢাকাগামী লেনে দীর্ঘ যানজট তৈরি হয়।

অন্যদিকে পায়ে হেঁটে সাধারণ মানুষ রাজধানী থেকে বাড়ি ফেরার দৃশ্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অব্যাহত রয়েছে। ঝড়-বৃষ্টি উপেক্ষা করে যানবাহন সংকটে কারণে ছুটে চলছেন এসব মানুষ। সড়কে শুধু পুলিশের চেকপোস্ট নয়, ঘূর্ণিঝড় আম্পানেও তাদের বাড়ি ফেরা আটকাতে পারছে না।

চট্টগ্রাম বন্দর থেকে ঢাকাগামী কাভার্ডভ্যানের চালক মোজাহের উদ্দিনের সঙ্গে সকাল সাড়ে ১০টায় কথা হয়, এ সময় তিনি মহাসড়কের দাউদকান্দির কানড়া এলাকায়। তিনি বলেন, ভোর ৪টায় দাউদকান্দির পেন্নাই এলাকায় এসে যানজটে আটকা পড়েন। দুই কিলোমিটার পথ অতিক্রম করতে সাড়ে ছয় ঘণ্টা লেগেছে। শৌচাগারে যাওয়ার সুযোগ নেই। দীর্ঘ সময় যানজটে আটকে থেকে অস্থির লাগছে।

ঢাকাগামী অ্যাম্বুলেন্সের চালক বেলায়েত হোসেন সকাল ৯টায় মহাসড়কের দাউদকান্দির বলদাখাল এলাকা থেকে বলেন, দীর্ঘ সময় আটকে থেকে ধৈর্য হারা হয়ে যাচ্ছি।

কুমিল্লার হাইওয়ে অতিরিক্ত পুলিশ সুপার রহমত উল্লাহ জানান, মহাসড়কে পায়ে হেঁটে মানুষের বাড়ি ফেরা অব্যাহত রয়েছে। কোনো যানবাহন চেকপোস্ট অতিক্রম করতে না দেয়া হলেও সাধারণ মানুষকে আটকানো যাচ্ছে না। অন্যদিকে সড়কের কিছু অংশে যানজট রয়েছে। চট্টগ্রাম থেকে ঢাকাগামী মালবাহী গাড়ির চাপ বাড়ার কারণে যানজট তৈরি হয়েছে।

(ঢাকাটাইমস/২০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :