‘কেন নিজেকে ঝুঁকিতে ফেলছেন’

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২০, ২১:৩৩

‘ছোট্ট বেবি নিয়ে এই বিরূপ আবহাওয়াতেও শপিং এ আসছেন কি পেটের দায়ে? আমাদেরও বেবি আছে, পরিবার আছে, আমাদেরও ভয় করে, কেন লুকোচুরি খেলে নিজেকে ঝুঁকিতে ফেলছেন, আর আমাদেরকেও ঝুঁকিতে ফেলছেন? সব দায় কি শুধু প্রশাসনের? আপনি নাগরিক হিসেবে কোনো দায়িত্ব নাই? একটা ঈদ শপিং নাইবা করলেন।’

বুধবার বিকেলে সিংড়ায় শপিং মহলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় কয়েকজন নারীকে এই কথাগুলো বলছিলেন সিংড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু। সিংড়ায় ১২ জন পুলিশসহ ১৮ জনের করোনা শনাক্ত হওয়ায় পুলিশ ছাড়াই বিরূপ আবহাওয়ার মধ্যে একাই অভিযানে যান ইউএনও। এ সময় তিনজন কাপড় ব্যবসায়ীকে সাড়ে চার হাজার টাকা জরিমানা করা হয়।

নাসরিন বানু বলেন, জেলার সিংড়ায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হওয়ায় এই উপজেলার জনগণ বেশি ঝুঁকিতে রয়েছেন। মাইকিং করে লকডাউন ঘোষণা করা হলেও বাজারে মানুষের ভীড় কমছে না। করোনা পজেটিভের কারণে থানার বেশির ভাগ ফোর্স কোয়ারেন্টাইনে বাধ্য হয়েছেন। আমাকে একাই পুরো উপজেলাতেই ছুটতে হচ্ছে।

ইউএনও বলেন, মানুষ এতো অসচেতন যে পকেটে মাস্ক নিয়ে ঘোরাফেরা করে। এর পর উপজেলা প্রশাসনের কর্মকর্তা যদি করোনা আক্রান্ত হয়, তবে ভেবে দেখেছেন কি হবে?

(ঢাকাটাইমস/২০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :