আম্পানে যশোরের চারজন নিহত

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২০, ১৯:৩৪

আম্পানে যশোরে চারজন নিহত হয়েছে। আহত হয়েছেন শতাধিক। এর মধ্যে সদর হাসপাতালে ভর্তি আছেন ১১ জন। এছাড়া ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

নিহত চারজন হলেন- জেলার চৌগাছা উপজেলার চাঁদপুর গ্রামের মৃত ওয়াজেদ আলীর স্ত্রী ক্ষান্ত বেগম (৪৫) ও মেয়ে রাবেয়া খাতুন (১৩), শার্শা উপজেলার বাআঁচড়া ইউনিয়নের টেংরাখালী গ্রামের আব্দুর গফুর মোড়লের ছেলে মুক্তার আলী (৬৫) ও সদর উপজেলার বাউলিয়া নুড়িতলা গ্রামের মিঠুর মা নামে পরিচিত এক নারী (৪৫)।

এ বিষয়ে জেলা প্রশাসক শফিউল আরিফ জানান, আম্পানে জেলার চারজনের মৃত্যু হয়েছে। এদিকে ঝড়ের আগে কৃষক ধান ঘরে তুলতে পারলেও সবজি, আম ও লিচুর ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া ঝড়ে জেলার মানুষের ঘর-বাড়ি ভেঙেছে। এসব ক্ষতি নিরুপনের কাজ চলছে বলেও জানান তিনি।

যশোর সেনানিবাসের আবহাওয়া অফিস জানায়, বুধবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিট থেকে আম্পানের প্রভাবে জেলায় ঝড়-বৃষ্টি শুরু হয়। রাত ১০টা থেকে এর তীব্রতা বেড়ে প্রতি ঘণ্টায় ঝড়ের গতিবেগ ছিল ১০৪ কিলোমিটার, রাত ১২টায় হয় ১৩৫ কিলোমিটার। পৌনে ২টায় ঝড়ের গতিবেগ কিছুটা স্থিমিত হয়। কিন্তু বৃহস্পতিবার সকালেও ঝড়ো হাওয়ার সঙ্গে ছিল মৃদু বৃষ্টি।

ঢাকাটাইমস/২১মে/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :