স্বরাষ্ট্রের তথ্য কর্মকর্তার করোনা, সঙ্গে ডেঙ্গুও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মে ২০২০, ২১:০১ | প্রকাশিত : ২১ মে ২০২০, ২০:২৪

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু করোনা আক্রান্ত হয়েছেন। একই সঙ্গে তার দেহে ডেঙ্গু ধরা পড়েছে।

বৃহস্পতিবার বিকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) একটি থানার পরিদর্শক ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন। বর্তমানে তিনি বাসায় আছেন। চিকিৎসকের পরামর্শে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯ বা করোনাভাইরাসের সংক্রমণ দেশে প্রথম ছড়িয়ে পড়ে গত ৮ মার্চ। এরপর থেকে প্রতিদিনই বাড়ছে শনাক্তের সংখ্যা। সেই সঙ্গে মৃত্যু। দেশে সবশেষ এই ভাইরাস শনাক্ত হয়েছে ২৮ হাজার ৫১১ জনের দেহে। আর মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪০৮জনে। সুস্থ হয়েছেন ৩৯৫ জন।

এদিকে করোনাভাইরাসের কারণে দেশে সাধারণ ছুটি চলছে। ভাইরাসটির বিস্তার ঠেকাতে এবং মানুষকে সচেতন করতে জননিরাপত্তা বিভাগ একটি 'সমন্বয় সেল' গঠন করেছে। যেখানে একেকদিন একেক সচিবের নেতৃত্বে দায়িত্ব পালন করেন কর্মকর্তা-কর্মচারীরা। আর প্রতিদিন সমন্বয় সেলের বিস্তারিত তথ্য মিডিয়ায় জানানোর দায়িত্বে ছিলেন শরীফ মাহমুদ অপু।

নাম প্রকাশ না শর্তে পুলিশের ওই কর্মকর্তা বলেন, 'পুলিশের তত্বাবধানে বুধবার শের ই বাংলা নগর বালিকা কলেজে ১৫ জনের করোনার স্যাম্পল পরীক্ষা করা হয়। সেখানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তাও ছিলেন। আজ ফলাফলে তার পজিটিভ আসে। বর্তমানে তিনি ধানমন্ডির বাসাতেই অবস্থান করছেন।’ মঙ্গলবার তার দেহে ডেঙ্গু পজিটিভ এসেছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর ঢাকাটাইমসকে বলেন, 'তার বাসা লকডাউন করতে পুলিশ গেছে। তবে মানুষ এখন সচেতন হয়ে গেছে। করোনা শনাক্ত হলেই নিজেরাই লকডাউনে চলে যায়।'

(ঢাকাটাইমস/২২মে/এসএস/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :