ফুটবলে খুব শিগগিরই মাঠে দর্শক ফিরবে: সেফেরিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২০, ২১:১৫

খুব শিগগিরই পুরোনো চেহারায় দর্শকসহ ফুটবলকে মাঠে দেখা যাবে বলে আত্মবিশ্বাসী মন্তব্য করেছেন উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিন। যদিও বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির খুব একটা উন্নতি এখনো দেখা যায়নি।

কোভিড-১৯ এর কারনে ইউরোপ জুড়েই মধ্য মার্চ থেকে ঘরোয়া ও কন্টিনেন্টাল ক্লাব প্রতিযোগিতাগুলো বন্ধ রয়েছে। একইসাথে স্থগিত হয়ে গেছে ইউরো ২০২০।

গত সপ্তাহ থেকে দর্শকশুন্য স্টেডিয়ামে সফলভাবে বুন্দেসলিগার মাধ্যমে করোনা পরবর্তী ফুটবল মাঠে ফিরেছে। অন্যান্য লিগগুলোও আগামী মাসে মাঠে ফেরার প্রস্তুতি শুরু করেছে। তবে ফুটবলের প্রাণ ভক্ত-সমর্থকবিহীন এ যেন ভয়াবহ এক পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে পুরো ফুটবল বিশ্ব। যদিও সেফেরিন জানিয়েছেন পরিস্থিতির দ্রুতই উন্নতি হবে।

ইউরোপীয়ান ফুটবলের প্রধান গণমাধ্যমে বলেছেন, ‘আমার মনে হয়না এই ভাইরাস দীর্ঘদিনের জন্য টিকে থাকবে। অনেকে যা মনে করছে তার থেকেও দ্রুত সময়ে এর অস্তিত্ব বিলিন হয়ে যাবে।’

সেফেরিন বলেছেন, ‘সংশ্লিষ্টদের সুপারিশ মেনেই ফুটবল মাঠে এগিয়ে চলছে। কিন্তু আমার বিশ্বাস নিকট ভবিষ্যতে সব কিছু স্বাভাবিক হয়ে যাবে। এ ব্যপারে আমি পুরোপুরি নিশ্চিত। ব্যক্তিগতভাবে আমি বিশ্বাস করি ফুটবল তার পুরনো চেহারায় ফিরে আসবে। দ্বিতীয় কিংবা প্রথম বিশ্বযুদ্ধের পর ফুটবলের অস্বিত্বের কোন পরিবর্তন হয়নি। এবারও এই ভাইরাসের কারণে আমি তেমন কোন শঙ্কা দেখছি না।’

(ঢাকাটাইমস/২১ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :