দর্শকবিহীন মাঠে ফুটবল, বোনের সঙ্গে নাচের মতো: এনরিকে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মে ২০২০, ১৪:০২ | প্রকাশিত : ২২ মে ২০২০, ১৪:০০

ফুটবলের বড় অনুষঙ্গ দর্শক। ৯০ মিনিটের ঠাসা রোমাঞ্চে সমর্থকরা কখনও কখনও হয়ে ওঠেন খেলোয়াড়দের মতো গুরুত্বপূর্ণ। হুট করে বদলে যাওয়া পৃথিবীতে এখন ফুটবল প্রায় বন্ধই। যে কয়টি দেশে আবার শুরু হয়েছে, তারাও বাধ্য হয়েছে ফাঁকা মাঠে ফুটবল খেলতে। দর্শক ছাড়া ফুটবল কেমন? স্পেন কোচ লুইস এনরিকের কাছে দর্শক ছাড়া ফুটবল বোনের সঙ্গে নাচার মতো দুর্ভাগ্যজনক।

এই সপ্তাহে ইউরোপে শীর্ষ লিগগুলোর মাঝে প্রথম হিসেবে বুন্দেসলিগায় শুরু হয়েছে খেলা। তবে দর্শকবিহীন মাঠে বুন্দেসলিগার সেসব ম্যাচ দেখতে বেশ অস্বস্তিকর মনে হয়েছে এনরিকের কাছে, “বিষয়টি খুবই অদ্ভুত। আমি জার্মান লিগের খেলা দেখলাম, এটা দুঃখজনক। আপনি খেলোয়াড়দের মধ্যকার সব কটু-কথা শুনতে পাচ্ছেন, এতে করে খেলার সেরা মুহূর্তের আনন্দটাই মাটি হয়ে যাচ্ছে।”

“দর্শকবিহীন মাঠে খেলার বিষয়টি বোনের সঙ্গে নাচার চেয়েও বেশি কষ্টকর।”

তবে একইসাথে দর্শকবিহীন মাঠে খেলা আয়োজনের প্রয়োজনীয়তার বিষয়টিও তুলে ধরেছেন স্পেন কোচ এনরিকে। সামাজিক দূরত্ব বজায় রেখে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দর্শকবিহীন মাঠে ম্যাচ আয়োজনই সমীচীন তার মতে, “ফুটবল একটি বৈশ্বিক ব্যবসা, এর সাথে অনেক লোকের জীবিকার বিষয়টি জড়িয়ে আছে। এটা ঠিক যে, দর্শকদের ছাড়া ম্যাচ আয়োজিত হলে আবেদন একরকম থাকে না। তবুও বর্তমান পরিস্থিতিতে মানুষের বিনোদনের জন্য খেলা জরুরী। ফুটবল ভক্তদের জন্য যেকোনো ম্যাচই অনেক আকর্ষণীয়।”

(ঢাকাটাইমস/২২ মে/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :