কানাডা থেকে দেশে ফিরেছেন ১৯৫ বাংলাদেশি

প্রকাশ | ২২ মে ২০২০, ১৬:২০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপে লকডাউনের কারণে কানাডায় আটকা পড়া ১৯৫ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে শুক্রবার সকাল ৮টার দিকে তারা ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন।

বিমানবন্দরের এক কর্মকর্তা ঢাকাটাইমসকে তথ্যটি নিশ্চিত করেন। এই কর্মকর্তা জানান, কানাডা থেকে আসা কাতার এয়ারওয়েজের (ফ্লাইট নং কিউআর৩৩৯০) বিমানটি আজ সকাল ৮টার কাছাকাছি সময়ে ১৯৫ বাংলাদেশি নিয়ে বিমানবন্দরে অবতরণ করেন।

কানাডার টরেন্টো বিমানবন্দর থেকে গত বুধবার দিবাগত রাতে ১৯৫ বাংলাদেশি নাগরিককে নিয়ে কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে রওনা হয়। ফ্লাইটটি গতকাল দোহাতে যাত্রাবিরতি করে।  

জানা যায়, কানাডা ফেরত বাংলাদেশিদের মধ্যে বেশিরভাগই দেশটির বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়েপড়ুয়া শিক্ষার্থী ছিল। বাকিদের মধ্যে কানাডায় ব্যবসা ও ভ্রমণে যাওয়া বাংলাদেশি নাগরিক ছিল।

গত বুধবার কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান ও টরেন্টোতে বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদ বিমানবন্দরে যাত্রীদের বিদায় জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বলছে, করেনায় কানাডায় আটকা পড়া বাংলাদেশি নাগরিকদের অনুরোধে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ঢাকাস্থ কানাডার বাংলাদেশ দূতাবাস বিশেষ ফ্লাইটির ব্যবস্থার মাধ্যমে তাদের দেশে ফেরার সুযোগ করে দেয়।

(ঢাকাটাইমস/২২মে/এনআই/ইএস)