নীরবে চলে গেলেন না ফেরার দেশে

মো. নূর
 | প্রকাশিত : ২২ মে ২০২০, ১৬:৪৮

২১ মে তিনি নীরবে চলে গেলেন না ফেরার দেশে। বলছি মুন্সিগঞ্জের কৃতিসন্তান ৬০/৭০ দশকের চলচ্চিত্র অভিনেত্রী আজমেরী জামান রেশমার কথা (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার সাথে আমার প্রথম দেখা হয় ঢাকা লেডিস ক্লাবে মুন্সিগঞ্জ-বিক্রমপুর সমিতির নির্বাচন পরিচিতি সভায়।

এখানে উপস্থিত ছিলেন বি চৌধুরী, এম শামসুল ইসলাম, আব্দুল হাই, উইং কমান্ডার হামিদুল্লাহ খান,আলোচনা সভার বিরতির এক মুহূর্তে মঞ্চের বাইরে তার সাথে কথা হয়েছিল কিছুক্ষণ বলছিলেন মুন্সিগঞ্জের মানুষ পেলে আড্ডা দিতে আমি খুব পছন্দ করি।

তখনই জানতে পারলাম তার বাড়ি টঙ্গীবাড়ী ধামারন গ্রাম। পিতা কাজী আমির হোসেন। মুন্সিগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজের প্রফেসর ছিলেন। সুমিষ্ট ভাষা চেহারায় মাধকতা সবকিছু মিলিয়ে ছিলেন অনন্য।

সে থেকে জানিনা তার খবর আজ সকালে অনলাইন খবর দেখে মনে পড়ে তার কথা আল্লাহ তাকে বেহেশত নসিব করুক। সেদিনের সম্মেলনে আমরা যারা ছিলাম প্রয়াত এডভোকেট বজলুর রহমান (বার সভাপতি)সাবেক উপজেলা চেয়ারম্যান কলিম উল্লাহ সাহেব।

হরগঙ্গা কলেজের সাবেক জিএস জাহাঙ্গীর হোসেন ঢালী সাবেক জি এস আনোয়ার হোসেন গাজী, সাবেক জি এস আশরাফুল ইসলাম,ছাত্র সংসদের সাবেক নাট্য সম্পাদক মাহবুবুর রহমান ফারুক মিজি,অ্যাডভোকেট ফারুক ভাই, এডভোকেট সোহেল ভাই এবং লিটন মিজি সহ আমরা অনেকে।

ঢাকাটাইমস/২২মে/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :