ধোনির ১৪৮ রানের ইনিংসের প্রশংসায় কাইফ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২০, ১৭:৩৩

পাকিস্তানের বিরুদ্ধে ১২৩ বলে মহেন্দ্র সিং ধোনির ধ্বংসাত্মক ১৪৮ রান দেখে বিহ্বল হয়ে গিয়েছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মোহাম্মদ কইফ। এরকম ইনিংস, তাও আবার ক্যারিয়ারের শুরর দিকে কাউকে খেলতে দেখেননি বলে জানান ভারতের প্রাক্তন মিডল অর্ডার ব্যাটসম্যান।

আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুটা ভাল হয়নি ধোনির। বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক ম্যাচে শূন্য রানে রান আউট হয়ে গিয়েছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে মারমুখী ১৪৮ রান জাতীয় দলে জায়গা পাকা করে ধোনির।

কইফ বলেন, ‘ওঁর প্রথম দু-তিনটে ইনিংস একেবারেই ভাল ছিল না। ব্যর্থ হয়েছিল সেই ম্যাচে। বিশাখাপত্তনমে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটা মোড় ঘোরানো ছিল ধোনির ক্যারিয়ারে।’’ পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচে তিন নম্বরে পাঠানো হয়েছিল তাঁকে। আর তার পরে ধ্বংসলীলা চালিয়েছিলেন তিনি।

সেই ইনিংস প্রসঙ্গে কইফ বলেন, ‘আমি খুব কাছ থেকে ধোনির সেই ইনিংসটা দেখেছিলাম। ওই ইনিংস দেখেই বুঝতে পেরেছিলাম, এই ছেলে বহু দূর যাবে। ক্যারিয়ারের গোড়ার দিকে এরকম ইনিংস কেউ খেলতে পারে, তা বিশ্বাস হয় না। বল মারা এক ধরনের। কিন্তু, প্রচণ্ড শক্তি দিয়ে বিপক্ষকে ছিন্নবিচ্ছিন্ন করা অন্য ব্যাপার। সেদিন পাকিস্তানের বোলিং আক্রমণ ছিন্ন বিচ্ছিন্ন করে দিয়েছিল ধোনি। সেই সময়ে আমি কাউকে ও রকম ইনিংস খেলতে দেখিনি।’

(ঢাকাটাইমস/২২ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :