ঝড়ে ক্ষতিগ্রস্ত বাড়ি নির্মাণ করে দিল সেনা বাহিনী

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২০, ১৯:৪৯

পঞ্চগড়ে আম্পানের প্রভাবে ক্ষতিগ্রস্ত তিনটি বাড়ি নিজেরাই কাজ করে নতুনভাবে নির্মাণ করে দিল সেনা বাহিনীর একটি দল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শুক্রবার দিনভর সেনাবাহিনীর রংপুর অঞ্চলের উদ্যোগে ঘর নির্মাণ ও মেরামতের পাশাপাশি বিভিন্ন এলাকার নয়টি এতিমখানার এতিম ও দুস্থ শিশু, ঝড়ে ক্ষতিগ্রস্ত, করোনায় অসহায় কর্মহীন মানুষ ও মুক্তিযোদ্ধাদের দুস্থ বিধবা স্ত্রীদের ঈদ উপহারসামগ্রী প্রদান করা হয়।

বাংলাদেশ সেনা বাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের ২৯ বীর ব্যটালিয়ানের মেজর তৌহিদুল বারী পঞ্চগড় সদরের তিনটি এতিমখানায় এবং লেফটেনেন্ট ইনজামামুল আমীন প্রীমন দেবীগঞ্জ উপজেলার ছয়টি এতিমখানার ১৪৭ জন এতিম ও দুস্থ শিশুর মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সহায়তা পৌঁছে দেন। প্রতিটি প্যাকেটে ছিল পোলাও চাল, সেমাই, গুঁড়োদুধ, সয়াবিন তেল, মুরগির গোশত এবং ডিম। একই সাথে জেলায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। বিদ্যানন্দ ফাউন্ডেশনের দেওয়া ত্রাণ ও সেনা বাহিনীর নিজস্ব তহবিলে একশ জনের মাঝে এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া বাংলাদেশ সেনা বাহিনীর লেডিস ক্লাবের পক্ষ থেকে জেলার মুক্তিযোদ্ধাদের ৫০ জন দুস্থ বিধবা স্ত্রীদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।

২৯ বীর ব্যটালিয়ানের মেজর তৌহিদুল বারী জানান, করোনা দুর্যোগের শুরু থেকে বাংলাদেশ সেনা বাহিনী মাঠে কাজ করছে। ত্রাণ সহায়তা, চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি আমরা নানা রকম সচেতনতামূলক কাজ করে চলেছি। এরই ধারাবাহিকতায় শুক্রবার প্রয়াত ৫০ জন মুক্তিযোদ্ধার দুস্থ স্ত্রীকে ঈদ উপহার হিসেবে খাদ্য সহায়তা এবং বিভিন্ন এতিমখানায় এতিম শিশুদের খাদ্য সহায়তা পৌঁছে দেই। এসব কাজের পাশাপাশি আমদের টিম নিয়ে জেলার বেশকিছু স্থানে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের বাড়ি মেরামতেও সহায়তা করে।

(ঢাকাটাইমস/২২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :