ঈদ উপহারে মুরগিও পেল দেড় হাজার পরিবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২০, ২০:২০

কোভিড-১৯ এর মহামারিতে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন অনেক বিত্তবান মানুষ। করোনার মধ্যেও ঈদের আনন্দ ভাগাভাগি করতে এসব মানুষকে ঈদ শুভেচ্ছা হিসেবে নিত্যপণ্য উপহার দিচ্ছেন অনেকে। তবে পুরান ঢাকার ফল ব্যবসায়ী মো. বায়রাত মিয়া দেড় হাজার মানুষকে দিলেন ব্যতিক্রমী উপহার।

শুক্রবার রাজধানীর কসাইটুলী এলাকায় দেড় হাজার অসহায়, দুস্থ ও নিম্নমধ্যবিত্ত পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন এই ব্যবসায়ী। ঈদের দিনের জন্য সেমাই, পোলাও চাল, তেল, মশলার পাশাপাশি প্রত্যেক পরিবারের জন্য একটি করে মুরগি তুলে দেন তিনি।

শুধু ঈদের প্রাক্কালেই নয়, দেশে করোনা আক্রমনের শুরুতে ‘ইউরো ফেমাস ক্লাবের’ তত্ত্বাবধানে গত দুই মাস ধরে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এই ক্লাবের পৃষ্ঠপোষক মো. বায়রাত মিয়া পুরান ঢাকার ৩২ নং ওয়ার্ডের কসাইটুলি, কেপিঘোষ, কাজীমুদ্দীন সিদ্দীক লেন, সামসাবাদ লেন, জিন্দাবাহার লেন, মহৎটুলী, বাদমতলী এলাকার দুস্থ, অসহায় পাঁচ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এছাড়া রোজার মধ্যে প্রতিদিন পাঁচশজনের ইফতার আয়োজন করা হয়।

মানুষের পাশে দাঁড়ানোর বিষয় নিয়ে ফল ব্যবসায়ী মো. বয়রাত আলী বলেন, আমরা যারা বিত্তশালী তারা খাওয়া দাওয়া করে আরাম করবো আর আমার পাশের ভাই না খেয়ে থাকবে এটা তো প্রকৃত সুখ না। বিপদে আপদে এলাকার গরিব অসহায়দের পাশে থেকে তাদের উপকার করার মধ্যে এক ধরনের শান্তি আছে।

তিনি বলেন, সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন প্রতিটি মানুষকে ভালো রাখে। এই করোনাসহ সকল বিপদ থেকে আমাদের দেশকে মুক্ত ও ভালো রাখে।

(ঢাকাটাইমস/২২মে/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :