অপহরণের ঘটনায় দুই রিকশাচালক কারাগারে

প্রকাশ | ২২ মে ২০২০, ২০:২৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

গ্যারেজের মালিকের শিশু কন্যাকে অপহরণের পর মুক্তিপণ দাবির ঘটনায় গ্রেপ্তার দুই রিকশাচালকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  তারা হলেন- জাহিদ (২০) ও আ. জলিল (১৯)।

শুক্রবার ঢাকা মহানগর হাকিম কনক বড়ুয়া এ আদেশ দেন।

এদিন তাদের দুজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে বাড্ডা থানা পুলিশ।

অপহরণের ঘটনায় বাড্ডা থানায় করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন পুলিশ। আবেদনের প্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণ থেকে জানাযায়, বাড্ডার সাতারকুল এলাকায় একটি গ্যারেজের রিকশা চালাতেন জাহিদ ও জলিল। সে সুবাদে রিকশা গ্যারেজ মালিকের সঙ্গে পারিবারিক সম্পর্ক তৈরি হয় তাদের। এই বিশ্বাসকে কাজে লাগিয়ে বুধবার বেলা ৩টার দিকে গ্যারেজ মালিকের মেয়ে শিশু সামিয়াকে অপহরণ করেন তারা। এরপর তারা গ্যারেজের মালিকের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। অন্যথায় তার মেয়েকে মেরে ফেলার হুমকি দেন।

বিষয়টি বাড্ডা থানা পুলিশকে জানান গ্যারেজের মালিক। এরপর বৃহস্পতিবার বাড্ডা থানা পুলিশ অভিযান চালিয়ে  অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তারসহ অপহৃত শিশু সামিয়াকে (৭) উদ্ধার করে পুলিশ।

এ সময় তাদের হেফাজত থেকে অপহরণ কাজে ব্যবহৃত একটি ধারালো চাকু, রশি ও স্কচটেপ উদ্ধার করা হয়। এ ঘটনায় বাড্ডা থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা করা হয়।

(ঢাকাটাইমস/২২মে/এআইএম/ইএস)