বঞ্চিত ৩০০ পরিবারকে ত্রাণ দিল যাত্রী কল্যাণ সমিতি

প্রকাশ | ২২ মে ২০২০, ২১:০৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দীর্ঘ লকডাউনে কর্মহীন ও ত্রাণবঞ্চিত অসহায় পরিবহনের চালক-শ্রমিকদের খুঁজে খুঁজে প্রায় ৩০০ পরিবারকে ত্রাণ দিল বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির ‘যাত্রী কল্যাণ করোনা সেচ্ছাসেবী গ্রুপ’।

শুক্রবার দিনব্যাপী রাজধানী ঢাকার যাত্রাবাড়ি, ডেমরা, মাতুয়াইল ও নারায়ণগঞ্জে ৭৫টি পরিবারকে এ ত্রাণ দেয়া হয়।  এছাড়া, চট্টগ্রামের বাকলিয়া, বলিরহাট, বহদ্দারহাট এলাকায় কর্মহীন, দরিদ্র ও ত্রাণ বঞ্চিত ২২০টি পরিবহন চালক-শ্রমিকের পরিবারের ঘরে ঘরে গিয়ে এসব ত্রাণ পৌঁছে দেন সংগঠনের করোনা সেচ্ছাসেবী সদস্যরা।

সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘দীর্ঘ লকডাউনে কর্মহীন, দরিদ্র ও ত্রাণবঞ্চিত অসহায় পরিবহনের চালক-শ্রমিকদের বহু পরিবার অবর্ণনীয় দুর্ভোগের মধ্যে দিনাতিপাত করছে। খুঁজে খুঁজে ত্রাণবঞ্চিত এসব পরিবারকে সহায়তা করার জন্য সরকারের সংশ্লিষ্টদের কাছে দাবি জানাচ্ছি। একই সঙ্গে মালিক ও শ্রমিক সংগঠনগুলোকে ত্রাণবঞ্চিত শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।‘

যাত্রী কল্যান সমিতি জানায়, ঢাকার ৫০টি পরিবারে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেন সংগঠনের করোনা সেচ্ছাসেবী গ্রুপের সদস্য জিয়াউল হক চৌধুরী, আমজাদ হোসেন ও আবুল কালাম।  নারায়ণগঞ্জে ২৫টি পরিবারে ত্রাণ পৌঁছে দেন এম মনিরুল হক, আনোয়ার হোসেন।

এছাড়া চট্টগ্রামের বাকলিয়া, বলিরহাট ও বহদ্দারহাট এলাকায় ২২০টি পরিবারে ত্রাণ পৌঁছে দেন ‘যাত্রী কল্যাণ করোনা স্বেচ্ছাসেবী গ্রুপ’ এর সদস্য মোক্তার হোসেন, ওসমান জাহাঙ্গীর, আকতার মিয়া ও আবদুল কাদের।

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীসহ সংগঠনের সদস্যদের ব্যক্তিগত অর্থায়নে এই পর্যন্ত প্রায় ৫ শতাধিক পরিবহন শ্রমিকদের পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/২২মে/কারই/ইএস)