ফরিদপুরে ক্ষতিগ্রস্ত চাষীদের পাশে সেনাবাহিনী

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২০, ২১:৫৪

সাইক্লোন আম্পান ও করোনায় ক্ষতিগ্রস্ত ফরিদপুরে কৃষকদের পাশে দাঁড়িয়েছেন সাভার সেনানিবাসের ২৮ ব্রিগেড কমান্ডের সেনা সদস্যরা। ফরিদপুরে সেনাবাহিনীর উদ্যোগ শনিবার বসবে ‘এক মিনিটের বাজার’। দুপুর ১২টা থেকে বিকেল ২টা পর্যন্ত এ বাজার খোলা থাকবে। শহরের শেখ জামাল স্টেডিয়ামে এ বাজার থেকে এক মিনিটে আটটি পণ্য নিয়ে বাড়ি ফিরতে পারবেন ফরিদপুর পৌরসভার দুস্থ ৫০০ ব্যক্তি। এ জন্য তাদের কোনো টাকা দিতে হবে না।

এই ‘এক মিনিটের বাজারে’ যে পণ্যগুলি দেয়া হবে সেগুলো হলো, পাঁচ কেজি চাল, এক কেজি করে ডাল, আলু, চিনি, লবন, বেগুন, মিষ্টি কুমড়ো ও আটা।

সাভার সেনানিবাসের ফরিদপুরের দায়িত্বপ্রাপ্ত ইউনিট (২৮ ব্রিগেট) এর অধিনায়ক লে. কর্ণেল মাসুদ পারভেজের তত্ত্বাবধানে এ বাজার পরিচালিত হবে।

জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে ফরিদপুর পৌরসভার ৫০০ ব্যক্তিকে এ বাজার থেকে উল্লেখিত পণ্য দেয়া হবে।

দুপুর ১২টায় উদ্বোধনী অনুষ্ঠানে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার এবং পুলিশ সুপার আলিমুজ্জামান উপস্থিত থাকবেন।

জেলার বিভিন্ন এলাকার চাষীরা জানান, একদিকে করোনার ছোবল, অন্যদিকে সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে স্থানীয়ভাবে দিনমজুরের সংকট সৃষ্টি হয়েছে। ফলে জমি থেকে ফসল তুলতে পারছেন না অনেকেই। তারা জানান, পাইকারি বাজারে কুমড়াসহ অন্যান্য ফসলের মূল্য অপ্রত্যাশিতভাবে নিম্নমুখি হওয়ায় অনেকেই পণ্য বিক্রি করতে বাজারে না নিয়ে বাড়িতেই ফেলে রেখেছেন। তাদের দাবি, সেনা সদস্যরা ফসল ঘরে তুলতে সহায়তা করার পাশাপাশি ন্যায্যমূল্যে পণ্য কিনে নেয়ায় ক্ষতির হাত থেকে রক্ষা পাচ্ছেন অনেকেই।

ফরিদপুরের দায়িত্বরত কমান্ডিং অফিসার লে. কর্ণেল মাসুদ পারভেজ বলেন, চাষীদের নিকট থেকে কেনা এসব পণ্য শনিবার এক মিনিটের বিনামূল্যের সবজি বাজারে উপস্থাপন করা হবে। ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ওই বাজার থেকে জেলার নাগরিকরা বিনামূল্যে সবজি সংগ্রহ করতে পারবেন।

(ঢাকাটাইমস/২২মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :