হবিগঞ্জ প্রেসক্লাব নিয়ে আপত্তিকর পোস্ট, সাংবাদিক কারাগারে

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২০, ২২:২১

হবিগঞ্জ প্রেসক্লাব ও সাংবাদিকদের নিয়ে আপত্তিকর তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করায় ডিজিটাল আইনে গ্রেপ্তার সুশান্ত দাশ গুপ্তকে কারাগারে প্রেরণ করা হয়েছে। তিনি গত ২৬ মার্চ হবিগঞ্জে একটি থেকে একটি নতুন পত্রিকার সম্পাদনা শুরু করেন। পত্রিকার সম্পাদনা শুরু করেই তিনি বর্তমান সরকার, বিভিন্ন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিকদের বিরুদ্ধে মনগড়া, কাল্পনিক ও মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করে আসছিলেন। তিনি শুধু সংবাদ প্রকাশ করেই ক্ষান্ত হননি। প্রতিদিন সেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে উল্লিখিতদের সম্মানহানি করে শান্ত হবিগঞ্জকে অশান্ত করে তুলছেন।

মামলার বিবরণ ও বাদী সূত্রে জানা যায়, বিভিন্ন সময়ে হবিগঞ্জের সাংবাদিকদের দুর্নীতিবাজ বলে অপপ্রচার চালাচ্ছিলেন তথাকথিত এনজিও মালিক সুশান্ত দাশগুপ্ত।

সম্প্রতি তিনি ও তার পত্রিকার বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন তাদের ফেসবুকে হবিগঞ্জ প্রেসক্লাব ও এর সাধারণ সম্পাদক সম্পর্কে কটূক্তি করে আসছেন। তার এ অপপ্রচারকে ঘিরে জেলার সাংবাদিকদের মধ্যে বেশ কিছুদিন ধরে ক্ষোভ বিরাজ করছিল। এরই ফলশ্রুতিতে তাদের এমন অপপ্রচারের বিরুদ্ধে আইনি লড়াইয়ে নামেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির। নব্য সম্পাদক সুশান্ত দাশগুপ্তের বিরুদ্ধে আইনি পদক্ষেপে নেয়ায় প্রেসক্লাব সাধারণ সম্পাদককে ধন্যবাদ জানিয়েছেন জেলায় কর্মরত সাংবাদিকরা।

এদিকে মামলার পর বৃহস্পতিবার রাতে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে ক্লাব সভাপতি ইসমাইল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহিরের পরিচালনায় প্রেসক্লাবের সাধারণ পরিষদের জরুরি সভা হয়।

সভায় মামলার বাদীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয়। এতে ৩২ জন সদস্য বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/২২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত