শতাধিক পরিবারে 'জাগরনী সংঘ বরুন’ এর ঈদ উপহার

প্রকাশ | ২৩ মে ২০২০, ১০:২২ | আপডেট: ২৩ মে ২০২০, ১০:২৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

তারা সকলেই একই গ্রামের। তাদের দেখা হয় কোনো উৎসবে বা গ্রামের বিশেষ কোনো অনুষ্ঠানে। সকলেই দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত আছেন। সম্পূর্ণ পেশাদায়িত্ব ও সমাজিক দায়বদ্ধতায় মিলিত হয়েছেন একসাথে।

দাঁড়িয়েছেন করোনাভাইরাসের কারণে গৃহবন্দি থাকা নিজ গ্রামের কর্মহীন অসহায় মানুষের পাশে। সকলের সম্মিলিত আর্থিক সহযোগিতায় খাবার কিনে নিজেদের কাঁধে করে পৌঁছে দিচ্ছেন হতদরিদ্র মানুষের ঘরে ঘরে।

মহামারি কোভিড-১৯ স্থবির করে দিচ্ছে সবকিছু। ঘর থেকে বের হতে না পারায় আঘাত হেনেছে গরীব ও শ্রমজীবীদের আহারে। এই দরিদ্র লোকদের ঘরে নিজ উদ্যোগে খাবার পৌঁছে দেওয়ার জন্য কাজ করছেন গাজীপুরের কাপাসিয়া উপজেলার ‘জাগরনী সংঘ বরুন’ নামে একটি সংগঠন।

গত শুক্রবার  ও শনিবার দিনব্যাপী শতাধিক কর্মহীন অসহায় হতদরিদ্র পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দেন সংগঠনের ১২-১৫ জন স্বেচ্ছাসেবী। ঈদফুটপ্যাকের মধ্যে ছিল সেমাই, চিনি, আলু, পেয়াজ, সাবান, পোলার চাল৷ এ তথ্য নিশ্চিত করেন সংগঠনের দপ্তর সম্পাদক মাহফুজুল কাজী।

সংগঠন সভাপতি শফিকুল আলম শাহীন, সাধারণ সম্পাদক মোবারক সরকার ও সহ-সভাপতি মামুনুর রশিদ মামুনের নেতৃত্বে   গ্রামের হতদরিদ্র পরিবারে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। প্রথম দিন ৮০ ও দ্বিতীয় দিন ৬০ পরিবারের হাতে ঈদ ফুটপ্যাক তুলে দেন তারা৷

জাগরনী সংঘ বরুনের সভাপতি শফিকুল আলাম শাহীন বলেন, শতাধিক হতদরিদ্র পরিবারে ঈদ ফুডপ্যাক দিয়েছি। ১৯৭২ সাল থেকে সংগঠনের মাধ্যামে গ্রামে বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছি। বর্তমানে ৭শ সদস্য নিয়ে আমরা কাজ করছি। আর্ত-মানবতার সেবায় এভাবেই কাজ করে যেতে চাই।

ঢাকাটাইমস/২৩মে/এসকেএস