দুই বিয়ে-লিভ ইন, নওয়াজের প্রেমময় জীবন

প্রকাশ | ২৩ মে ২০২০, ১১:৫৪

বিনোদন ডেস্ক

ভাঙতে চলেছে বলিউডের নামী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকির ১০ বছরের দাম্পত্য। নওয়াজ ও তার পরিবারের অন্য সদস্যদের প্রতি নানা অভিযোগ এনে তাকে ডিভোর্সের নোটিস পাঠিয়েছেন তার স্ত্রী আলিয়া সিদ্দিকি। সঙ্গে খোরপোষও দাবি করেছেন। এই লকডাউনের মধ্যে তাদের ডিভোর্স এখন বলিউড মহলে আলোচনার শীর্ষে।

তবে আলিয়াই প্রথম নন। এর আগেও নওয়াজ একটা বিয়ে করেছেন এবং বারবার প্রেমেও পড়েছেন। স্পষ্টবক্তা নওয়াজ নিজেই বিভিন্ন সময়ে সেই সম্পর্কের কথা বলেছেন। মুম্বাইয়ে একটি নাটকে অভিনয়ের সময়ে তিনি সুনীতা রাজওয়ারের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে পড়েন। সুনীতাও তার মতো দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামার স্টুডেন্ট ছিলেন।

নওয়াজউদ্দিন তখন ইন্ডাস্ট্রিতে পরিচিত পাওয়ার চেষ্টা করছেন। থাকতেন মুম্বাইয়ের মীরা রোডে। প্রতিদিন তার বাড়িতে আসতেন সুনীতা। দেয়ালে খুদে খুদে অক্ষরে তার এবং নওয়াজের নাম পাশাপাশি লিখতেন। দুজনে অনন্ত সময় কাটাতেন মুম্বাইয়ের বিভিন্ন রেলস্টেশনে এবং লোকাল ট্রেনে গল্প করে।

কিন্তু সে সম্পর্ক ভেঙে দেন সুনীতা। নওয়াজ জানান, মুম্বাই থেকে সুনীতা অন্য শহরে তার নিজের বাড়িতে যান। সেখান থেকে ফিরে আচমকাই যোগাযোগ বন্ধ করে দেন। ফোনে জানান, তিনি আর এই সম্পর্কে আগ্রহী নন। তবে সুনীতা পরে জানান, নওয়াজের সঙ্গে চিন্তাধারার মিল না থাকায় তিনি সম্পর্ক থেকে সরে এসেছিলেন।

সুনীতাকে হারিয়ে নওয়াজ সে সময় বিধ্বস্ত হয়ে পড়েন। সম্পর্ক হারানোর শূন্যতায় তিনি আত্মঘাতী হওয়ার কথাও ভেবেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সেই ভাবনা থেকে সরে আসেন। এই আঘাত থেকে বের হয়ে আসতে তার সময় লেগেছিল। সুনীতাকে ভুলতে নওয়াজ তার ঘরের দেয়ালে চুনকাম করান। যাতে তাদের নাম আর দেখতে না হয়।

২০০৯ সালে বর্তমান স্ত্রী ও তৎকালীন বান্ধবী অঞ্জনা কিশোর পাণ্ডেকে বিয়ে করেন নওয়াজউদ্দিন। তার আগে দুজনে দীর্ঘদিন লিভ ইন সম্পর্কে ছিলেন। বিয়ের পরে অঞ্জনার নাম হয় আলিয়া সিদ্দিকি। তারই মধ্যে মায়ের পছন্দ করা মেয়ে শীবাকে বিয়ে করেন নওয়াজ। শীবা ছিলেন উত্তরাখণ্ডের মেয়ে। কিন্তু সেই বিয়ে দীর্ঘস্থায়ী হয়নি।

নওয়াজের দাবি, শীবার দাদা তাদের সম্পর্কের মাঝে চলে আসতেন। ফলে মাত্র দুই মাসেই ভেঙে যায় সেই দাম্পত্য। প্রথম স্ত্রী আলিয়ার সঙ্গে তার ঝগড়া লেগেই থাকত। দাম্পত্য বিবাদ সহ্য করতে না পেরে নওয়াজকে ছেড়ে চলে যান আলিয়া। তবে তাদের ডিভোর্স হয়নি। সেই সময়েই মায়ের পছন্দ করা পাত্রী শীবাকে বিয়ে করেছিলেন নওয়াজ।

শীবার সঙ্গে বিচ্ছেদের পরে আবার ফিরে আসেন প্রথম স্ত্রী আলিয়া। কিন্তু স্ত্রী ও দুই ছেলেমেয়ে থাকা সত্ত্বেও পরকীয়া সম্পর্কে জড়িয়েছেন নওয়াজ। ‘মিস লাভলি’ ছবির শুটিংয়ের সময় সাবেক মিস ইন্ডিয়া নীহারিকা সিংহের সঙ্গে অন্তরঙ্গ সম্পর্ক ছিল এই অভিনেতার। তাদের মধ্যে শারীরিক সম্পর্কের কথাও স্বীকার করেছেন নওয়াজ।

নীহারিকার অভিযোগ, নওয়াজ তাকে বিয়ে করার বিষয়ে কোনোদিন আগ্রহ দেখাননি। শুধু শারীরিক সম্পর্কের জন্যই ঘনিষ্ঠ হয়েছিলেন। ফলে বছর দেড়েকের মাথায় ভেঙে যায় তাদের প্রেম। এরপর নিউ ইয়র্কে সুজান নামে এক তরুণীর সঙ্গে পরিচয় হয় নওয়াজের। মুম্বাইয়ে এসে থাকতেন সুজান। দীর্ঘদিন লিভ ইন করেন তারা। এছাড়া এক রেস্তোরাঁর ওয়েট্রেসের সঙ্গে তার শারীরিক সম্পর্ক হয়েছিল বলে স্বীকার করেন অভিনেতা।

এদিকে নওয়াজকে তালাকের নোটিশ পাঠানোর পরই নিজের পুরনো পরিচয় অঞ্জলি কিশোর পাণ্ডেতে ফিরে গেছেন তার স্ত্রী আলিয়া। গুঞ্জন চলছে, তিনি নাকি পীযূষ পাণ্ডের সঙ্গে নতুন সম্পর্ক গড়েছেন। তবে বিনোদন জগতের পরিচিত নাম পীযূষ এই গুঞ্জন অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, তিনি অন্য কারও সঙ্গে সম্পর্কে রয়েছেন।

আলিয়াও টুইটার হ্যান্ডলে দাবি করেছেন, তিনি এই মুহূর্তে কারও সঙ্গেই বিশেষ কোনো সম্পর্কে লিপ্ত নন। তবে ডিভোর্স প্রসঙ্গ বা সম্পর্কের টানাপড়েন নিয়ে এখনও মুখে কুলুপ এঁটে আছেন ‘গ্যাংস অব ওয়াসিপুর’-এর অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। ঈদ পালনের জন্য বর্তমানে তিনি উত্তরপ্রদেশের বুধনায় নিজের পরিবারের সঙ্গে রয়েছেন।

ঢাকাটাইমস/২৩মে/এএইচ