চিকিৎসকদের অবহেলায় কোরিয়া প্রবাসীর মৃত্যু

মোহাম্মদ হানিফ, দক্ষিণ কোরিয়া থেকে
 | প্রকাশিত : ২৩ মে ২০২০, ১৫:২০

দক্ষিণ কোরিয়াতে শ্বাসকষ্ট নিয়ে অকালে মারা গেছেন সিয়াম (২৩) নামের এক বাংলাদেশি প্রবাসী। শুক্রবার রাত ১০টার দিকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। তার লাশ এখন স্থানীয় হাসপাতাল মর্গে রাখা হয়েছে। সিয়ামের গ্রামের বাড়ি খুলনায়। তিনি ইউুছুফ আজাদের ছেলে। এক বোন এক ভাইয়ের মধ্যে সিয়াম বড়।

দক্ষিণ কোরিয়ার হোসাংসি ফারান বেক্তোরি এলাকায় একটি ফ্যাক্টরিতে কাজ করতেন তিনি।

পরিবারের ভাগ্য বদলের জন্য এক বুক স্বপ্ন নিয়ে কোরিয়াতে আসে সিয়াম। স্বপ্ন বাস্তবায়নের আগেই চলে গেলেন না ফেরার দেশে। তবে তার এই মৃত্যুতে চিকিৎসকদের অবহেলা আছে বলে মনে করছেন সিয়ামের সহকর্মীরা।

সিয়ামের সহকর্মী রিয়াজ উদ্দিন জানান, সিয়ামের শরীরে করোনার উপসর্গ ছিল না। হাসপাতালের অবহেলার কারণে তার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে শ্বাসকষ্ট নিয়ে ফারানের জুংআং হাসপাতালে নিয়ে গেলে তাকে চিকিৎসা বা ভর্তি না করিয়ে অল্প কিছু ওষুধ দিয়ে বাসায় ফেরত পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসকরা সিয়ামকে করোনা আক্রান্ত বলে ধারণা করে এবং তার করোনা পরীক্ষার রিপোর্ট না পাওয়া পর্যন্ত হাসপাতালে ভর্তি করানো হবে না বলেও জানায় চিকিৎসকরা। করোনা রিপোর্ট মিলবে পরের দিন দুপুর ১টায়। তারপর আবার রাতে শ্বাসকষ্ট নিয়ে বমি করে, বমির সঙ্গে রক্ত গেলে ১১৯ নম্বরে কল দিয়ে অ্যাম্বুলেন্স ডেকে হাসপাতালে যাওয়ার পথে হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করে সিয়াম। পরে সিয়ামের করোনা নেগেটিভ আসে।

সিয়ামের মৃত্যুতে চিকিৎসকদের অবহেলা রয়েছে কি না তা খতিয়ে দেখছে বাংলাদেশ দূতাবাস। দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়, হাসপাতাল থেকে আমরা একটি ফাইনাল রিপোর্টের অপেক্ষা করছি। তার পর আমরা বিষয়টি তদন্ত করবো।

সিয়ামের অকাল মৃত্যুতে পরিবার এবং এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

(ঢাকাটাইমস/২৩মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :