ফরিদপুরে ডিসির ঈদ উপহার পেল পাঁচ হাজার পরিবার

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
| আপডেট : ২৩ মে ২০২০, ২০:৩৮ | প্রকাশিত : ২৩ মে ২০২০, ১৯:৪৬

ফরিদপুরে করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে কর্মহীন হয়ে পড়া ও অসহায় মানুষের মাঝে ঈদের খুশি বাড়িয়ে দিতে জেলা প্রশাসক অতুল সরকার প্রধানমন্ত্রীর পক্ষে উপহার দিলেন পাঁচ হাজার পরিবারকে।

ফরিদপুর জেলার জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ২০ লক্ষ টাকা অনুদান দেয়া হয়। এর সাথে জেলা প্রশাসক অতুল সরকার তার ব্যক্তিগত ত্রাণ তহবিল থেকে আরো পাঁচ লক্ষ টাকা যুক্ত করে মোট ২৫ লক্ষ টাকা বিতরণ করেন।

এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় সদর উপজেলা কার্যালয়ে একযোগে এর উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

এসময় আরো ছিলেন- ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, বিএফএফের নির্বাহী পরিচালক আনম ফজলুল হাদী সাব্বির প্রমুখ।

এ বিষয়ে ফরিদপুর সদর উপজেলা নির্বাহী মাসুম রেজা বলেন, করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ও অসহায় মানুষের মাঝে ঈদের খুশি বাড়িয়ে দিতে প্রধানমন্ত্রীর দেয়া অর্থ বিতরণ করা হচ্ছে। সদর উপজেলার ১২ ইউনিয়নের ৮০০ মানুষের মাঝে ৫০০ টাকা করে বিতরণ করা হবে।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি এ অর্থ পেলে অসহায় মানুষ আসন্ন ঈদুল ফিতর ভালভাবে উদযাপন করতে পারবে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ঈদ উপলক্ষে ২০ লক্ষ টাকা অনুদান পায় প্রধানমন্ত্রীর দপ্তর থেকে। এর সাথে আমার ব্যক্তিগত ত্রাণ তহবিল থেকে আরো পাঁচ লক্ষ টাকা দিয়ে জেলায় মোট বিতরণ করা হচ্ছে নগদ ২৫ লক্ষ টাকা। ফরিদপুর জেলার মোট ৯টি উপজেলায় এ অর্থ বিতরণ করা হবে। এই জন্য পাঁচ হাজার সুবিধাভোগী নির্বাচন করা হয়েছে। অর্থাৎ প্রত্যেককে নগদ ৫০০ টাকা করে প্রদান করা হবে।

তিনি বলেন, সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসাররা স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে ঈদের এ অর্থ বিতরণ করছেন।

(ঢাকাটাইমস/২৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :