৪২ হাজারে নতুন আইফোন

প্রকাশ | ২৩ মে ২০২০, ২০:১৭

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

বিক্রি শুরু হয়েছে কম দামের আইফোন এসই ২০২০। সম্প্রতি নতুন এই আইফোন বাজারে আসে। প্রতিবেশি দেশ ভারতেও এই ফোন পাওয়া যাচ্ছে। দেশটির ই-কমার্স ওয়েবসাইট ফ্লিপকার্টে নতুন আইফোন পাওয়া যাচ্ছে। নতুন আইফোনে রয়েছে ৪.৭ ইঞ্চির ডিসপ্লে। এতে অ্যাপলের নতুন বায়োনিক চিপ এ৩১ ব্যবহৃত হয়েছে। ভারতে ৪২ হাজার ৫০০ রুপিতে পাওয়া যাচ্ছে নতুন আইফোন। 

আইফোন এসই ২০২০ এ থাকছে এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লেতে সর্বোচ্চ ৬২৫ নিটস ব্রাইটনেস পাওয়া যাবে। ফোনের ভিতরে রয়েছে এ ১৩ বায়োনিক চিপ।

আইফোন ১১, আইফোন ১১ প্রো, আইফোন ১১ প্রো ম্যাক্স-এ একই চিপ ব্যবহার করেছিল অ্যাপল। কোম্পানির অন্যান্য ফোনের মতোই আইফোন এসই ২০২০ মডেলের ব্যাটারি ও মেমোরি স্পেসিফিকেশন প্রকাশ করেনি কুপার্টিনোর কোম্পানিটি।

আইফোন এসই ২০২০-তে থাকছে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন। থাকছে ৬০এফপিএস ফোরকে রেকর্ডিং। একটি মাত্র ক্যামেরায় আইফোন এসই ২০২০ পোট্রেট মোডে ছবি উঠবে। কোম্পানির কম্পিউটেশনাল ফটোগ্রাফি প্রযুক্তি ও এ ১৩ বায়োনিক চিপের নিউরাল ইঞ্জিনের মাধ্যমে এই কাজ হবে। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে রয়েছে ৭ মেগাপিক্সেল ক্যামেরা।

(ঢাকাটাইমস/২৩মে/এজেড)