‘সিদ্দিকবাজার তরুণ প্রজন্মে’র ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২০, ২০:২২

করোনা পরিস্থিতিতে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাজধানীর পুরান ঢাকার ৩৪ নং ওয়ার্ডে কর্মহীন হয়ে পড়া অসহায়, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষদের মাঝে ঈদের উপহার সামগ্রী এবং ত্রাণ বিতরণ করেছে সামাজিক সংগঠন ‘সিদ্দিকবাজার তরুণ প্রজন্ম পরিষদ’।

ইতিমধ্যে এ সংগঠনের উদ্যোগে বংশাল থানার সিদ্দিক বাজারে প্রায় চার শতাধিক কর্মহীন হয়ে পড়া অসহায়, অসচ্ছল, দরিদ্র মানুষ সামাজিক দূরত্ব বজায় রেখে এই ঈদ উপহার সামগ্রী দেয়া হয়েছে।

করোনার এই দুর্যোগকালে গত দুই মাস ধরে সংগঠনটির নেতাকর্মীরা বিভিন্ন সময়ে এলাকায় অসহায় নিম্ন আয়ের মানুষদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী দেন এবং রান্না করা খাবার বিতরণ করেন। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে সমাজের অবহেলিত মানুষদের বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে সংগঠনটির নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদুল ফিতরের আনন্দ অসহায় দুস্থদের সাথে ভাগাভাগি কর নিতে এবারের ঈদে সেমাই, ডাল, আলু, পেঁয়াজ, তেল, সেমাই, নুডুলস, দুধ, চিনি, লবণ এর মত নিত্যপণ্য কিনে দেয়া হয়েছে।

সংগঠনটির প্রধান উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা মো. আফতাব উদ্দিন বলেন, করোনাভাইরাসের কারণে দেশের বর্তমান পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসহায়, মধ্যবিত্ত ও নিম্ন আয়ের পরিবারসহ দরিদ্র মানুষের কোনো কাজকর্ম নেই। তারা বেকার হয়ে পড়ায় সংসার চালাতে কষ্ট হচ্ছে। এসব মানুষদের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়ানোর ছোট একটি প্রচেষ্টা আমাদের।

তিনি বলেন, মানুষের প্রতি ভালোবাসার জন্যই আমরা সম্মেলিতভাবে এলাকার মুরুব্বি, ছোট-বড় তরুণদের সাথে নিয়ে এই আয়োজনটুকু করতে পেরেছি। যারা করোনার এই দুর্যোগকালে সহযোগিতায় হাত বাড়িয়ে এগিয়ে এসেছেন সবাইকে বিশেষভাবে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের সমাজের কিছু মানুষও যদি এই দুঃসময়ে প্রত্যেক এলাকায় হতদরিদ্র দুস্থদের পাশে দাঁড়ায় তাহলে কোনো মানুষই খাবারের জন্য প্রাণ হারাবে না।

আফতাব বলেন, সবাই এগিয়ে আসলে সম্মেলিত প্রচেষ্টায় দেশের যেকোন বড় সংকট মোকাবিলা করা সম্ভব হবে বলে আমি বিশ্বাস করি। তিনি দলমত-নির্বিশেষে যাদের সামর্থ্য আছে, সমাজে যারা বিত্তশালী আছেন তাদের প্রতি অসচ্ছল কর্মহীন দরিদ্র অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর অনুরোধ করেন। এসময় “সিদ্দিক বাজার তরুণ প্রজন্ম পরিষদ”এর পক্ষথেকে সবাইকে ঈদ শুভেচ্ছা জানান।

এ সময় বিভিন্ন পেশাজীবী, গণমাধ্যমকর্মী, উদ্যোক্তা, শিক্ষার্থী, উদ্যমী তরুণ, সামাজিক ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সিদ্দিক বাজার তরুণ প্রজন্ম পরিষদের অন্যতম সদস্য ও সমন্বয়ক যথাক্রমে, মো. আফতব উদ্দিন, মো. আরিফ হোসেন ময়না, মো. সাজ্জাদুর রহমান অনিক, মো. রবিন হোসেন, মো. বাপ্পা, মো. অপু, মো. হাসান, মো. সাকিব (বাবু), মো. বাপ্পি, ফাহিম, মো. বাপ্পি (ছোট বাপ্পি), রিয়াজ, আলিফ, মো. সামাউন, মো. সাজ্জাদ সহ এলাকার ছোটবড় শুভাকাংখীদের সার্বিক সহযোগিতায় নিজেদের স্বেচ্ছাশ্রমে এই মহৎ উদ্যোগে সংগঠনটির তত্ত্বাবধানে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/২৩মে/এসআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :