দিনাজপুরে বিজিবির ত্রাণ বিতরণ

প্রকাশ | ২৩ মে ২০২০, ২০:৫৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দুস্থ, অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে দিনাজপুর বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির ৪২ ব্যাটালিয়ন। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে চলমান লকডাউন পরিস্থিতির কারণে বিদ্যানন্দ ফাউন্ডেশন, রংপুর শাখা থেকে প্রাপ্ত ত্রাণ সামগ্রী বিজিবির দিনাজপুর সেক্টরের তত্ত্বাবধানে এবং দিনাজপুর ৪২ ব্যাটালিয়নের সার্বিক ব্যবস্থাপনায় সীমান্তবর্তী অসহায় গরীব পরিবারদের মাঝে বিতরণ অব্যাহত রেখেছে।

এরই অংশ হিসেবে ব্যাটালিয়ন সদরের পার্শ্ববর্তী এলাকায় দক্ষিণ দপ্তরীপাড়া ফুটবল মাঠ প্রাঙ্গনে বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মো. জহিরুল হক খাঁন ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

শনিবার তৃতীয় পর্যায়ে দিনাজপুর জেলার সদর উপজেলার পূর্ব দক্ষিণ দপ্তরীপাড়া, চাতরাপাড়া, চেহেলগাজী পাড়া, মিশন রোড, রেল বস্তি এবং কাঞ্চন ব্রীজ এলাকায় ৩৩০ পরিবার এবং দিনাজপুর ও ঠাকুরগাঁও জেলার ১৯টি বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় ৫৭০ সীমান্তবর্তী পরিবারসহ মোট এক হাজার পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ করেছে।

ত্রাণ সামগ্রী হিসেবে প্রতি প্যাকেটে চার কেজি চাল, চার কেজি আটা, দুই কেজি অ্যাংকর ডাল, আধাকেজি লবন দেয়া হয়।

বিতরণের সময় দিনাজপুর ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রেজাউল করিম, উপঅধিনায়ক মেজর সামসুজ্জামান মোহাম্মদ আরিফ উল ইসলাম, পৌর মেয়র, ওয়ার্ড কাউন্সিলর, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ইলেট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩মে/এএ/কেএম)