মুশফিকের ব্যাট বিক্রির টাকায় খাদ্যসামগ্রী পেলেন কর্মহীনরা

প্রকাশ | ২৩ মে ২০২০, ২১:০৫

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্যাট বিক্রির পুরো টাকাই দেশের করোনা আক্রান্তদের চিকিৎসা এবং অসহায়দের মাঝে খাদ্য সহায়তা প্রদানে ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছেন ক্রিকেটার মুশফিকুর রহিম। সিদ্ধান্তের বাস্তবায়ন ঘটাতে শনিবার বগুড়ায় ৩০০ অসহায় ও কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

তার আগে বগুড়া জিলা স্কুল মাঠে ও সদর উপজেলার শেখেরকোলায় এই খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু ও মুশফিকের বগুড়া জিলা স্কুলের সহপাঠী মাসুদুর রহমান বাপ্পি।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু ঢাকাটাইমসকে জানান, মুশফিকুর রহিম ব্যাট বিক্রির টাকা থেকে বগুড়ার অসহায় এবং করোনার প্রভাবে সমস্যায় পড়া ব্যক্তিদের জন্য খাদ্য সহায়তা পাঠিয়েছেন।

মুশফিকুর রহিম তার সহপাঠী মাসুদুর রহমান বাপ্পির মাধ্যমে এই সহায়তা পাঠিয়েছেন। শনিবার করোনায় অসহায় হয়ে পড়া ২০০ হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এছাড়া যারা মধ্যবিত্ত, কিন্তু করোনার প্রভাবে কর্মহীন হওয়ায় সমস্যায় পড়েছেন এমন ১০০ পরিবারের মাঝে পোলাওয়ের চাল, চিনি, গুঁড়ো দুধ এবং লাচ্ছা সেমাই পৌঁছে দেয়া হয়েছে। আমরা প্রতিটি এলাকার স্বেচ্ছাসেবীদের দিয়ে অসহায়-দুস্থ এবং মধ্যবিত্ত পরিবারগুলোর তালিকা করেছিলাম। এসব তাদের কাছেই পৌঁছে দেয়া হয়েছে। আমরা মাইক্রো এবং ট্রাকে করে খাবার নিয়ে বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে আসছি। এছাড়া মুশফিকের পাঠানো টাকা থেকে এবং ‘আমার কিচেন’ রেস্টুরেন্টের সহযোগিতায় ঈদের দিন আরো ৫০০ পরিবারের মাঝে রান্না করা খাবার বিতরণের উদ্যোগ নিয়েছি। সেখানে তাদের জন্য সাদা পোলাও, রোস্ট, ডাল এবং সেমাই খাবার হিসেবে থাকবে। কোন ৫০০ পরিবার এই খাবার পাবে- এটা তাদের এখনও জানানো হয়নি। এটাকে আমরা সারপ্রাইজ হিসেবে রেখেছি। ঈদের দিন ওইসব অসহায় মানুষের মাঝে হঠাৎ করে খাবার নিয়ে হাজির হওয়ার ইচ্ছে আছে।

প্রসঙ্গত, সম্পতি অনলাইন নিলামে মুশফিকের একটি ব্যাট ২০ হাজার মার্কিন ডলারে কিনে নেন পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি। ব্যাটটি দিয়ে মুশফিক দেশের হয়ে টেস্ট ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন। ব্যাট বিক্রির এই পুরো অর্থই খরচ করার সিদ্ধান্ত নিয়েছেন। এর মাঝে তার সিদ্ধান্তের বাস্তবায়নও ঘটিয়েছেন বগুড়াসহ বিভিন্ন জেলায়। এছাড়া এর আগেও মুশফিকের নিজস্ব অর্থায়নে বগুড়ার সাড়ে ৩০০ অসহায় পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা প্রদান করা হয়েছিল।

(ঢাকাটাইমস/২৩মে/এলএ)