এক হাজার মানুষকে ঈদ উপহার দিলেন যুবলীগ নেতা

প্রকাশ | ২৩ মে ২০২০, ২২:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

অসহায়, দিন-মজুর, মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত এক হাজার মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।

শনিবার রাজধানীর সুত্রাপুর থানা এলাকা হেমেন্দ্র দাস রোড নিজ বাসা থেকে ৩০০ পরিবার ও সূত্রাপুর-গেন্ডারিয়া থানা এলাকায় ৪০০ মোট ৭০০ জনের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষে ঈদ সামগ্রী বিতরণ করেন গাজী সারোয়ার হোসেন বাবু। এর আগে গতকাল যাত্রাবাড়ী এলাকায় ৩০০ পরিবারকে ঈদ উপহার দেন তিনি।

ঈদ উপহারের মধ্যে রয়েছে, শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি, দুই কেজি করে পোলাওর চাল, ভাতের চাল আট কেজি, এক লিটার তেল, দুই কেজি চিনি, দুই কেজি আলু, এক কেজি পেঁয়াজ, লাচ্ছি সেমাই, লাল সেমাই, গুঁড়াদুধ, ছোলা ও খেজুরসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী।

গাজী সারোয়ার হোসেন বাবু জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে এই উপহার বিতরণ করা হয়েছে।

গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, ‘মাসব্যাপী সিয়াম সাধনার আনন্দের বার্তা নিয়ে এসেছে ঈদ। করোনার এ সংকটকালে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার পক্ষে ঈদের আনন্দ সকলের সঙ্গে ভাগাভাগি করে নিতেই আমার এ আয়োজন।  ঈদ হোক সহমর্মিতা ও ভ্রাতৃত্বের চেতনায় উদ্ভাসিত। শেখ হাসিনার পক্ষে মানবিক কল্যাণে অসহায়, কর্মহীন মানুষ বিশেষ করে নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত দিনাতিপাত কষ্ট করছেন,  ব্যক্তিগত উদ্যোগে তাদের পাশে দাঁড়িয়ে খাদ্য সামগ্রীর বিতরণ করে যাচ্ছি।‘

দেশে বৈশ্বিক মহামারি করোনার কারণে সাধারণ ছুটি ঘোষণার পর থেকে বিপাকে পড়া দিনমজুর, অসহায় মানুষের জন্য ১৩ দফায় চার হাজার মানুষকে খাদ্যসামগ্রীর পৌঁছে দেন গাজী সারোয়ার হোসেন বাবু।

এছাড়া রমজানের প্র‍থম দিন থেকে প্রতি মধ্যরাতে পথবাসী, অসহায়, ছিন্নমূলের প্রায় তিন হাজার মানুষকে রান্না করা সেহেরির খাবার, সন্ধ্যায় ইফতার দিয়েছেন এই যুবলীগ নেতা। পাশাপাশি রাজধানীর যেকোন প্রান্ত থেকে সহযোগিতা চেয়ে ফোন আসলে তার পরিচয় গোপন রেখে নিজস্ব কর্মী দিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন।

ঈদ উপহার বিতরণ কাজে সহযোগিতায় করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উপ- মুক্তিযোদ্ধা বিষয় সম্পাদক খন্দকার রিয়াজ আহমেদ ফালায়, ৪৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি হাজী মো. স্বপন, সাবেক সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগে সাধারণ সম্পাদক কাওসার হক, সহ-সভাপতি ফিরোজ আহম্মেদ ফিরোজ প্রমূখ।

(ঢাকাটাইমস/২৩মে/কারই/জেবি)