আফাজ উদ্দিন সরকার ফাউন্ডেশনের ঈদসামগ্রী বিতরণ

ময়মনসিংহ প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২০, ২২:৩১

‘আলহাজ আফাজ উদ্দিন সরকার ফাউন্ডেশনের’ উদ্যোগে অসহায় দুস্থ মানুষের মাঝে ঈদ খাদ্যসামগ্রী উপহার দেয়া হয়েছে। ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্তর সার্বিক সহযোগিতায় আফাজ উদ্দিন সরকার ফাউন্ডেশনের ব্যানারে সরকার মোহাম্মদ সব্যসাচী মাসব্যাপী খাদ্যসামগ্রী ও ঈদ উপহার প্রদান করেন। এ পর্যন্ত ফাউন্ডেশন থেকে প্রায় পনেরো শতাধিক মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

আকুয়া ইউনিয়নের সফল চেয়ারম্যান ও ময়মনসিংহ চেয়ারম্যান সমিতির সভাপতি প্রয়াত আফাজ উদ্দিন সরকার স্মরণে সমাজের অবহেলিত মানুষের পাশে থাকতে ফাউন্ডেশন কাজ করবে। যার সভাপতি প্রয়াত আফাজ উদ্দিন সরকারের পুত্র ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরকার মো. সব্যসাচী।

করোনা ভাইরাস সংক্রমণে দেশ যখন ঘরবন্দি। কর্মহীন মানুষ তখন নিরুপায়। পড়েছে খাদ্য সংকটে। ঠিক সে সময় বর্তমান সরকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে নিজের সবটুকু নিয়ে। একইসাথে নিজ দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ প্রদান করেন অসহায়দের পাশে দাঁড়ানোর। সে নির্দেশনা থেকেই গত একমাস যাবত অসহায় দরিদ্রদের খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে আলহাজ্ব আফাজ উদ্দিন সরকার ফাউন্ডেশন।

ফাউন্ডেশন থেকে শুধুমাত্র খাদ্যসামগ্রী বিতরণ নয়। নীরবে নিভৃতে বিভিন্ন মাদ্রাসা ও এতিম খানায় ইফতারের ব্যবস্থা করা হয়েছে। পবিত্র মাহে রমজানে এতিম ও অসহায় শিশুদের নিয়ে ইফতার করা হয়েছে প্রায় প্রতি রমজানেই।

আলহাজ আফাজ উদ্দিন সরকার ফাউন্ডেশনের সভাপতি সরকার মো. সব্যসাচী বলেন, ময়মনসিংহের প্রবাদ পুরুষ, গণমানুষের নেতা, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যক্ষ মতিউর রহমানের ভাতিজা হিসেবে খুব কাছ থেকে দেখেছি কি করে মানুষের পাশে থাকতে হয়, মানুষকে ভালবাসতে হয়। আমার চাচা অধ্যক্ষ মতিউর রহমান তার দীর্ঘ রাজনৈতিক জীবন শুধুমাত্র মানুষের কল্যাণেই নিবেদিত করেছেন। জীবনের শেষ বেলায় এসেও তিনি মানুষের কল্যাণে কাজ করছেন।

তিনি বলেন, চাচার পদাঙ্ক অনুসরণ করেই আমার প্রয়াত পিতা আফাজ উদ্দিন সরকার তার জীবদ্দশায় মানুষের জন্য কাজ করে গেছেন। তিনি আকুয়া ইউনিয়নের বারবার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। দায়িত্ব পালনে একনিষ্ঠতা ও নিবেদিতপ্রাণ থাকায় তিনি পেয়েছিলেন শ্রেষ্ঠ চেয়ারম্যান স্বর্ণপদক। যার সুচারু নেতৃত্ব আকুয়ার জনগণ পেয়েছিল একটি মডেল ইউনিয়ন। সেই পিতার নামে জনমানুষের কল্যাণে প্রতিষ্ঠিত হল আফাজ উদ্দিন ফাউন্ডেশন।

সব্যসাচী বলেন, আমাদের পথ প্রদর্শক মোহিত রহমান শান্ত ভাইয়ের নির্দেশনায়- শ্রদ্ধেয় চাচা ও প্রয়াত পিতার জনকল্যাণমূলক কার্যক্রমগুলোর ধারাবাহিকতায় কাজ করবে আলহাজ্ব আফাজ উদ্দিন সরকার ফাউন্ডেশন।

(ঢাকাটাইমস/২৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :