‘এক ক্রিকেটারের ভক্ত বলে অন্য ক্রিকেটারকে গালি দেবেন না’

প্রকাশ | ২৪ মে ২০২০, ০০:৪১ | আপডেট: ২৪ মে ২০২০, ০০:৪৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশের তারকা ক্রিকেটারদের সমর্থকদের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম প্লাটফর্মে অনেকগুলো গ্রুপ আছে। যেমন: মাশরাফির ফ্যানদের আলাদা গ্রুপ, তামিমের ফ্যানদের আলাদা গ্রুপ, সাকিবের ফ্যানদের আলাদা গ্রুপ, রিয়াদের ফ্যানদের আলাদা গ্রুপ ইত্যাদি।

অনেক সময় দেখা যায়, যারা সাকিবকে পছন্দ করেন তারা মাশরাফিকে বা মাশরাফির সমর্থকদের গালি দেন। আবার যারা তামিমকে সমর্থন করেন তারা মুশফিককে বা মুশফিকের সমর্থকদের গালি দেন। এমন সংস্কৃতি থেকে সকলকে বিরত থাকার অনুরোধ করেছেন মাশরাফি, তামিম, মুশফিক ও মাশরাফি।

শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তামিমের লাইভ অনুষ্ঠানে যোগ দেন মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। এসময় এই চার ক্রিকেটারই এই বিষয়ে কথা বলেন।

তাদের সবার একটাই কথা, ‘ক্রিকেটার হিসাবে আপনাদের একজনকে ভালো লাগতেই পারে। কিন্তু আপনি একজনকে পছন্দ করেন বলে আরেকজনকে গালি দেবেন তা তো হয় না। আমরা সবাই বাংলাদেশ দলের জন্য খেলি। কখনো সফল হই, কখনো হই না। আমরা সবাই চেষ্টা করি দলকে জেতানোর। সবার কাছে একটাই অনুরোধ, আপনারা ক্রিকেটারদের নিয়ে বিভাজন তৈরি করার চেষ্টা করবেন না। একজনকে সমর্থন করেন বলে অন্য কোনো ক্রিকেটারকে গালি দেবেন না।’

গত ২ মে লাইভ অনুষ্ঠান শুরু করেন তামিম ইকবাল। দেশি-বিদেশি অনেক অতিথিকে নিয়ে তিনি অনুষ্ঠান করেছেন। শনিবার মাশরাফি, মুশফিক ও রিয়াদকে নিয়ে শেষ অনুষ্ঠানটি করেছেন তামিম।

(ঢাকাটাইমস/২৪ মার্চ/এসইউএল)