করোনার মধ্যে মুগদা মেডিকেলের অধ্যক্ষসহ বদলি চার চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০২০, ১১:৫৬ | প্রকাশিত : ২৪ মে ২০২০, ১১:৪২

রাজধানীর সরকারি মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষসহ চার চিকিৎসককে বদলি করা হয়েছে। শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের এক নির্দেশনায় এই বদলি কার্যকর করা হয়। গত শুক্রবার স্বাস্থ্যমন্ত্রণালয়ের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত দুটি আলাদা প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

আদেশ অনুযায়ী, মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ ও হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. শাহ গোলাম নবী তুহিনকে গাজীপুরে শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজে বদলি করা হয়েছে। সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ও স্বাধীনতা চিকিৎসা পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মাহবুবর রহমান কচিকে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে বদলি করা হয়েছে। হাসপাতালের নাক, কান ও গলা বিভাগের প্রধান ডা. মনিলাল আইচ লিঠুকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। চক্ষু বিভাগের ডা. আব্দুল মোত্তালেবকে স্বাস্থ্য অধিদপ্তরে সংযুক্ত করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, মুগদা মেডিকেল কলেজে হাসপাতালে আড়াইশ বেডে করোনা রোগীর চিকিৎসা চলছে। হাসপাতালের চিকিৎসকদের ডিউটি করার পর তাদের থাকার ব্যবস্থা করা হয়েছিল বিজয়নগরে অবস্থিত একাত্তর নামে হোটেলে। গত ২০ এপ্রিল থেকে ওই হোটেলে চিকিৎসকরা থাকতে শুরু করেন। কিন্তু হোটেলের সেবা কার্যক্রমে অবস্থানরত চিকিৎসকরা মোটেই সন্তুষ্ট ছিলেন না। মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সংক্রান্ত চিকিৎসকদের জন্য হোটেল যাতায়াত ও খাদ্য কমিটির সভাপতি হলেন ডা. মনিলাল আইচ লিঠু। চিকিৎসকদের অভিযোগের প্রেক্ষিতে তিনি ওই হোটেলের সিও ও ম্যানেজারের কাছে অভিযোগ করেন। চলতি মে মাসের ২০ তারিখ পর্যন্ত ৩৫ জন চিকিৎসক ওই হোটেল থাকেন। হোটেলের বিল বাবদ ৩৫ লাখ পরিশোধ করে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের হোটেল যাতায়াত ও খাদ্য কমিটি। এরপরই চিকিৎসকদের জন্য গুলশানের ওরিয়েন্টাল হোটেল ঠিক করা হয়। হোটেল একাত্তরে থাকার ব্যবস্থাপনা বাতিল করায় স্বাস্থ্য অধিদপ্তরের একটি গ্রুপ ক্ষুব্ধ হয়। এরই প্রেক্ষিতে শনিবার এই চার চিকিৎসককে বদলি করা হয় বলে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা মনে করছেন।

এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানার কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি এখনও পর্যন্ত এ ধরনের কোন আদেশ দেখিনি।’

(ঢাকাটাইমস/২৪মে/এএ/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :