নোয়াখালীতে আগুনে ১৬ দোকান পুড়ে ছাই

প্রকাশ | ২৪ মে ২০২০, ১৩:৫৪

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর সদর উপজেলার চরমটুয়া ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে প্রায় ১৪টি দোকান, দুটি অফিস ও একটি বেসরকারি ব্যাংক আংশিক পুড়ে গেছে। এতে অন্তত দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থদের দাবি।

রবিবার ভোরে উদয় সাধুর হাট (ওদারহাট) বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ভোরে পৌনে ৪টার দিকে উদয় সাধুরহাট মধ্য বাজারের ব্যাংক রোডের একটি দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন এগিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে লক্ষ্মীপুর ও মাইজদী ফায়ার সার্ভিসের সদস্যরা বাজারে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও তার আগে ১৪টি দোকান পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে যায়। আংশিক পুড়ে গেছে দুটি অফিস ও একটি বেসরকারি ব্যাংক। ফায়ার সার্ভিসের সদস্যরা সময়মত না পৌঁছানোর কারণে ক্ষতি বেশি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আজিজুল হক বলেন, সড়কে অতিরিক্ত গতিরোধক (স্পিডব্রেকার) ও আকা-বাঁকা হওয়ার কারণে মাইজদী স্টেশনের কর্মীদের ঘটনাস্থলে পৌঁছতে দেরি হয়েছে। মাইজদীর দু’টি ইউনিট ও লক্ষ্মীপুর স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। আগুনে ১২টি দোকন পুড়ে গেছে। তবে ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে।

সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম সরদার বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা করে জমা দেওয়ার জন্য বলা হয়েছে। তালিকা পেলে তাদের সহযোগিতার ব্যবস্থা করা হবে।

ঢাকাটাইমস/২৪মে/প্রতিনিধি/এমআর