হাসান-ঊর্মিলার ঈদ নাটক ‘সাক্ষী হাজির’

প্রকাশ | ২৪ মে ২০২০, ১৪:২৭

বিনোদন প্রতিবেদক

বেলাল একজন ভাড়ায় চালিত মানুষ। গ্রামের কোনও মিছিল, জটলায় লোক বা কারও পক্ষে সাক্ষী দরকার হলেই তাকে ভাড়া করা হয়। বেলালের কিছু লোকজন আছে। তাদের নিয়ে সদলবলে গিয়ে বেলাল দল ভারী করে। বিনিময়ে টাকা পায়। তবে এই ভাড়ায় খাটতে গিয়ে তাকে মাঝেমধ্যে বিপদেও পড়তে হয়।

একবার এক মিছিলে অংশ নিয়ে দেখে গুন্ডার দল তাদের মারতে তেড়ে আসছে। বেলাল ভেবেছিল, তারা মারবে না। কিন্তু পেছনে তাকিয়ে দেখে তার দলের লোকজন ভয়ে পালিয়েছে। এরপর গুন্ডারা তাকে মেরে হাতে-পায়ে ব্যান্ডেজ পরিয়ে দেয়। সেই বেলাল একদিন সাইকেল চুরির গ্রাম্য শালিসে চোরের পক্ষ নিয়ে সাফাই গায়। ফলে চোর বেকসুর খালাস।

কিন্তু সাইকেলের মালিক শিলা ক্ষেপে বাঘিনী রূপ ধারণ করে। সে বেলালকে হুমকি দেয় যে, তার জীবন সে নরক বানিয়ে ছাড়বে। পথে ঘাটে তাকে অপদস্ত করতে থাকে শিলা। তার মধ্যেই শিলাকে বিয়ে করে বসে বেলাল। শুরু হয় আরেক দ্বন্দ্ব ও সংকট।

এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে ঈদের নাটক ‘সাক্ষী হাজির’। নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু, পরিচালনা করেছেন দীপু হাজরা। আর প্রযোজনা করেছে জহিরুল ইসলাম সোহেল। এখানে বেলাল চরিত্রে অভিনয় করেছেন আখম হাসান এবং শিলা চরিত্রে রয়েছেন ঊর্মিলা শ্রাবন্তী কর।

ইভ্যালি নিবেদিত নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন কচি খন্দকার, মিলন ভট্টাচার্য, এস আই শহীদ,স্বর্নালী তন্বী, সুজিত বিশ্বাস, ধনু মিয়া ইমরান হোসনে তুহিনসহ অনেকে। ‘সাক্ষী হাজির’ নাটকটি  ঈদের দিন সকাল ১১টায় সিডি চয়েস ড্রামা ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে।

ঢাকাটাইমস/২৪মে/এএইচ