করোনা: ২০০০ পরিবারের পাশে হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২৪ মে ২০২০, ১৬:২৬ | প্রকাশিত : ২৪ মে ২০২০, ১৬:২২

বিশ্বব্যাপী করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারি আকারে দেখা দিয়েছে। বাংলাদেশেও এর প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় অফিস আদালত বন্ধ রয়েছে। করোনাভাইরাস বিস্তাররোধে জনগণকে ঘরে থাকার লক্ষ্যে সারাদেশে লকডাউন করাসহ সকল গণপরিবহন বন্ধ করা হয়েছে। এ প্রেক্ষিতে দৈনন্দিন খেটেখাওয়া অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। দরিদ্র অসহায় এই জনগোষ্ঠীর অনেকেই খাদ্যাভাবে অনাহারে রয়েছে। ঢাকাসহ সারাদেশে অসহায় এ ব্যাপক জনগোষ্ঠীর জন্য সরকারিভাবে এবং বিত্তবানদের সহযোগিতায় ত্রাণ সরবরাহ করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা কার্যক্রমে সাড়া দিয়ে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন সারাদেশে ২০০০ পরিবারের পাশে দাঁড়িয়েছে। কর্পোরেশনের পরিচালনা পর্ষদের নির্দেশনায় এবং ব্যাবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তীর সার্বিক তত্ত্বাবধানে অসহায় ও দরিদ্রদের মাঝে চাল, ডাল, আলু, পেঁয়াজ, সেমাই, চিনি ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরবরাহ করা হয়।

“করোনা দুর্যোগে মানুষের পাশে, মানবিক সহায়তা কার্যক্রম” এ স্লোগানকে সামনে রেখে মহাব্যবস্থাপকদের মধ্যে দায়িত্ব বণ্টন করে পর্যায়ক্রমে দেশের সকল বিভাগে কর্পোরেশনের জোনাল অফিসের মাধ্যমে সামজিক দূরত্ব বজায় রেখে সুষ্ঠুভাবে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য, এর আগে কর্পোরেশনের পরিচালনা পর্ষদ হতে এ খাতে ১২.০ লক্ষ টাকা অনুমোদন প্রদান করা হয়।

কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী জানান, ভবিষ্যতে মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে আমাদের পরিকল্পনা রয়েছে।

(ঢাকাটাইমস/২৪মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :