নারী খেলোয়াড়দের মধ্যে উপার্জনে বিশ্বসেরা ওসাকা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২০, ১৭:৩৫

মেয়েদের খেলাধুলার ইতিহাসে ইউরোপ, যুক্তরাষ্ট্রকে টপকে এক বছরের উপার্জনে সর্বকালীন রেকর্ড গড়লেন এশিয়ার টেনিস তারকা নাওমি ওসাকা। বিশ্বের দশ নম্বর, জাপানের ওসাকা গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন মাত্র দুটি। তবু তিনি ছাপিয়ে গেলেন ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরিনা উইলিয়ামসকে। ২২ বছরের ওসাকা শেষ বারো মাসে পুরস্কারমূল্য ও বিজ্ঞাপন মিলিয়ে আয় করেছেন (কর না দিয়ে) প্রায় ৩১৮ কোটি টাকা।

এত টাকা এক বছরে আর কখনও মেয়েদের মধ্যে কেউ আয় করতে পারেননি। কিংবদন্তি সেরেনা বা গ্ল্যামার কন্যা মারিয়া শারাপোভার এক বছরের সর্বোচ্চ আয়ের চেয়েও যা বেশি!

কিংবদন্তি সেরেনাই শেষ চার বছর খেলার জগতে মেয়েদের মধ্যে সব চেয়ে বেশি আয় করেছিলেন। সেই অঙ্কটা বাংলাদেশি মুদ্রায় ১৫৩ কোটি থেকে ২৪৭ কোটি টাকার মতো। তবে এর আগে মেয়েদের মধ্যে বছরে সর্বাধিক আয়ের নজির ছিল মারিয়া শারাপোভার। ২০১৫-তে ২৫২ কোটি টাকা আয় করেছিলেন রুশ তারকা!

মেয়েদের টেনিসে নতুনদের মধ্যে এই মুহূর্তে সব চেয়ে উজ্জ্বল প্রতিভা নাওমি ওসাকাই। তিনি প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতেন ২০১৮ সালে যুক্তরাষ্ট্র ওপেনে সেরেনাকে হারিয়ে। তার ঠিক পরেই মেলবোর্নে অস্ট্রেলীয় ওপেনে চ্যাম্পিয়ন হন।

তবে এই দুটি বড় জয়ের পরে সেভাবে ধারাবাহিকতা দেখাতে পারেননি। জাপানে জন্মগ্রহণ করলেও ওসাকা বড় হয়েছেন যুক্তরাষ্ট্রে। এই মুহূর্তে স্পনসরদের কাছে তিনি অসম্ভব জনপ্রিয়। মোট ১৫টি বাণিজ্যিক সংস্থার সঙ্গে তিনি এখন যুক্ত। বিশ্বের সর্বাধিক উপার্জনকারী (পুরুষ ও নারী মিলিয়ে) খেলোয়াড়দের মধ্যে ওসাকা এখন ২৯ নম্বরে। সেখানে প্রথম ১০০ জনে সেরেনা ৩৩।

(ঢাকাটাইমস/২৪ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :