মাদারীপুরে নার্সসহ একদিনে নতুন শনাক্ত ২১

মাদারীপুর প্র‌তি‌নি‌ধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২০, ১৮:১৩

মাদারীপুরে করোনা পরীক্ষার রিপোর্টে সদর হাসপাতালের নার্সসহ একদিনে নতুন করে সর্বোচ্চ ২১ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ছয়, রাজৈর সাত, কালকিনি সাত এবং শিবচরে একজন। মাদারীপুরে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৮৫ জনে।

নতুন শনাক্তদের বাড়িতে ও হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। রবিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম।

মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ জানান, গত ২৪ ঘণ্টায় মোট ২৩৬ জনের রিপোর্ট এসেছে। এর মধ্যে ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত মোট এক হাজার ৭২৯ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এবং এক হাজার ৬৩১ জনের রিপোর্ট পাওয়া গেছে।

মাদারীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. অখিল সরকার জানান, সদর উপজেলায় আক্রান্ত ছয়জনের মধ্যে শহরের পানিছত্র এলাকায় দুজন, কালীবাড়ি একজন, রাস্তি একজন, গাছবাড়িয়া একজন এবং ঝাউদি একজন।

কালকিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল-বিধান মোহাম্মদ সানাউল্লাহ জানান, কালকিনিতে নতুন শনাক্ত সাতজনের মধ্যে শিকারমঙ্গল তিন, পূর্ব শিকারমঙ্গল, সিডিখান, চরফতে বাহাদুপুর ও ক্রোকিরচরে একজন করে চারজন শনাক্ত হয়েছেন।

শিবচর উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, শিবচরে আক্রান্ত একজন হচ্ছেন এক ইউনিয়ন সচিব। তার বাড়ি শহরের কুকরাইল এলাকায়।

রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জানিয়েছেন, তাদের কাছে রাজৈর উপজেলায় পাঁচজনের শনাক্তের তথ্য রয়েছে। এরা হচ্ছেন রাজৈরের কুন্ডপাড়ায় দুজন, লুন্দি গ্রামে দুজন এবং স্বরমঙ্গল এলাকায় একজন।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, রাজৈর উপজেলার বাকি দুইজন ভিন্ন এলাকা থেকে রাজৈর এলাকায় নমুনা পরীক্ষা করেছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বর্তমানে মোট ১৭ জন আইসোলেশেন রয়েছেন। এর মধ্যে মাদারীপুর সদর হাসপাতালে সাতজন, রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নয়জন এবং কালকিনি স্বাস্থ্য কমপ্লেক্সে একজন। নতুন শনাক্তদের আইসোলেশনে আনার প্রক্রিয়াধীন রয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা ৮৫ জন। এর মধ্যে সদর উপজেলায় ১৭ জন, শিবচর উপজেলায় ২৫ জন, রাজৈর উপজেলায় ৩২ জন এবং কালকিনি উপজেলায় ১১ জন।

মাদারীপুর সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর হাসপাতালের একজন নার্স রয়েছেন। গত ২৪ ঘণ্টায় একজন সুস্থ হয়েছেন। আক্রান্ত ৮৫ জনের মধ্যে সুস্থ হয়েছে ৪৫ ও চিকিৎসাধীন ৩৮ এবং মারা গেছে দুজন।

(ঢাকাটাইমস/২৪মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :