সচেতনভাবে ঈদ উদযাপনের আহ্বান সাংসদ খন্দকার মোশাররফের

প্রকাশ | ২৫ মে ২০২০, ১৩:০৭

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর

ফরিদপুর-৩ (সদর) আসনের সাংসদ ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন বলেছেন, বড় খারাপ সময়ে এলো এবারের ঈদ। চারদিকে করোনার থাবা, সবার মাঝে আতঙ্ক। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ করোনাযুদ্ধে বৈশ্বিক বিবেচনায় শক্ত অবস্থানে রয়েছে। তারপরও ঈদ এসেছে সবার মাঝে, একটি দিনের জন্য হলেও করোনা আতঙ্ক ভুলে সবাই মিলে ঈদ উদযাপনের আনন্দও করতে হবে সচেতনভাবে।

তিনি বলেন, বৈশ্বিক দুর্যোগ করোনা সরকার সুনিপুণভাবে মোকাবিলা করছে। সকলে মিলে সততার সাথে দায়িত্ব পালন করে আমরা করোনা জয় করব।

তিনি ঈদের দিন (সোমবার) সকাল সাড়ে সাতটায় ফরিদপুর শহরের চকবাজার জামে মসজিদে ঈদের প্রধান জামাতে শরিক হয়ে নামাজ আদায় করতে এসে এসব কথা বলেন।

তিনি বলেন, পরমতসহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থানসহ মানবাধিকার সমুন্নত রাখার মাধ্যমে শান্তি সম্প্রীতিময় বিশ্বসমাজ গঠন করা সম্ভব। আর এই ক্রান্তিকালে প্রয়োজন সচেতনতা, ধৈর্য, সহনশীলতা, সহমর্মিতাসহ অন্যের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালবাসা।

উল্লেখ্য, সোমবার ফরিদপুরে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে ২৩৭৫ মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

সকাল সাড়ে সাতটায় শহরের চকবাজার জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ফরিদপুর-৩ (সদর) আসনের সাংসদ খন্দকার মোশাররফ হোসেনসহ দুই শতাধিক মুসল্লি নামাজ আদায় করেন।

নামাজের আগে বক্তব্য দেন সাংসদ ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (পিএনও) আব্দুর রশীদ প্রমুখ।

এছাড়াও নামাজে অংশগ্রহণ করেন শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, প্রেসক্লাবের সভাপতি মো. ইমতিয়াজ হাসান রুবেল। নামাজে ইমামতি করেন হাফেজ মাওলানা মোহাম্মদটি  ইনামুল হাসান। পরে মোনাজাত অনুষ্ঠিত হয়।

(ডাকাটাইমস/২৫মে/এলএ)