করোনার ঈদে রাজীব আহমেদের গল্পে ছয় নাটক

প্রকাশ | ২৫ মে ২০২০, ১৫:২৫ | আপডেট: ২৫ মে ২০২০, ১৭:২২

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

করোনাভাইরাসের কারণে ঘরবন্দি ঈদ। কিছু মানুষ বাইরে বের হলেও দেশের বেশির ভাগ মানুষের ঈদের দিনটি কাটছে ঘরের ভেতর। নেই ঈদের আনন্দ। করোনার ভয়াবহতায় অনেকেই ভয়ার্ত। বেদনা বিভোর মানুষকে কিছু বিনোদন দিতে টেলিভিশন চ্যানেলগুলোতে থাকছে না আয়োজন। করোনার কারণে দুই মাস ধরে শুটিং বন্ধ থাকায় টেলিভিশনে এবার নাটকের সংখ্যাও কম। তারমধ্যেই সুসংবাদ দিলেন গীতিকার, নাট্যকার রাজীব আহমেদ।

এই দুঃসময়ে তার গল্পে ঈদে দর্শকরা দেখতে পারবেন একেবারে নতুন ছয়টি নাটক। রাজীব আহমেদ জানান, এবারের ঈদে কাজের অনেক পরিকল্পনা ছিল। সেই অনুযায়ী কাজও শুরু হয়েছিল। কিন্তু করোনার কারণে অনেক কাজ বন্ধ হয়ে গেছে। তারপরও বিভিন্ন সময়ে শুটিং হওয়ার ছয়টি নাটক আসছে ঈদে।

রাজীব আহমেদের গল্পে ছয়টি নাটকের মধ্যে ‘অ্যারেঞ্জ লাভ’ পরিচালনা করেছেন রুবেল হাসান। নাটকটি বাংলাভিশন এবং ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে দেখতে পারবেন দর্শক। প্রখ্যাত নির্মাতা সকাল আহমেদের পরিচালনায় আছে দুটি নাটক। ‘যদি আরেকটু সময় পেতাম’ এবং ‘আজও তুমি আর আমি’ নামের নাটক দুটি ঈদের দ্বিতীয় দিন ও চতুর্থ দিন দেখানো হবে মাছরাঙ্গা টেলিভিশনে। ঈদের চতুর্থদিন দীপ্ত টিভিতে থাকছে এস এম রুবেল রানার পরিচালনায় ‘চলো পালাই’।

এছাড়া গানের ডালি ইউটিউব চ্যানেলে থাকছে দুটি নাটক। তানভীর তন্ময়ের পরিচালনায় ‘বিয়ের বাক্স’ ও বালিতে চিত্রায়িত ‘কাগজের বউ’ এর পরিচালনা করেছেন বিশ্বজিৎ দত্ত।

‘পাগলা হাওয়া’, ‘কুসুম কুসুম প্রেম’, ‘রাখিনি আমায় কেউ’, ‘নদীর বুকে চাঁদ’, ‘ও আমার সখী’, ‘এক আকাশের তারা’র মতো জনপ্রিয় গানের গীতিকার রাজীব আহমেদ এখন ব্যস্ত ভিজ্যুয়ালের গল্প নির্মাণে। এরইমধ্যে তার লেখা বেশকিছু নাটক দর্শক নন্দিত হয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য প্রস্থান,পাপের কাঁটা, মায়ার বাঁধন, জুঁই তকে একটু ছুঁই এবং রোমিও মাস্ট ডাই।

ঢাকাটাইমস/২৫মে/কারই/এসকেএস