যশোরে করোনা রোগীর দাফনে কোয়ান্টাম ফাউন্ডেশন

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২০, ২০:৩৪

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিকে ঈদের দিনেও দাফন করলো কোয়ান্টাম ফাউন্ডেশন। এদিন সংস্থাটির স্বেচ্ছাসেবীরা যশোরের শার্শা উপজেলার চটকাপোতা গ্রামের মৃত হুমায়ুন কবিরকে (৫৯) দাফন করেন। তিনি রবিবার সন্ধ্যায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। একই সংস্থা রবিবার দিবাগত রাত ৮টার দিকে যশোরের কারবালা শহরের পুরাতন কসবা পুলিশ লাইন এলাকার তমাল নামে আরেকজনকে দাফন করে।

কোয়ান্টাম ফাউন্ডেশনের গ্রেটার যশোরের অর্গানাইজার খান-এ আলম মানিক জানান, হুমায়ুন কবির করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তার ভাই কর্নেল (অব.) ডা. মোহাম্মদ শাহজাহানের অধীনে রাজধানীতে চিকিৎসাধীন ছিলেন। সোমবার সন্ধ্যায় তিনি মারা যান। মাগরিবের পর স্বজনরা মরদেহ নিয়ে যশোরের শার্শা উপজেলার চটকাপোতা গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হন। সোমবার ভোর ৪টায় মরদেহ পৌঁছায় গ্রামে। দরকারি কার্যক্রম শেষে তারা সকাল সাড়ে ৭টায় দাফনকাজ শুরু করে শেষ করেন পৌনে ৯টায়।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত হুমায়ুনকে দাফনের সময় যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, শার্শা উপজেলা নির্বাহী অফিসার, থানার (ওসি) প্রমুখ উপস্থিত ছিলেন। পরে প্রশাসনিক কর্মকর্তারা মৃতের বাড়িটিকে লকডাউন করে দেন।

কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা জানান, তাদের টিমে বৃহত্তর যশোরে ২৪ জন কাজ করেন। কিন্তু সোমবার ঈদের দিন হওয়ায় তারা মাত্র চারজন মিলে মরদেহ দাফন করেন। পরে দাফন কাজে অংশ নেয়াদের জন্য আলাদাভাবে ঈদের জামাতের আয়োজন করা হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীদের জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ আলাদাভাবে প্রশিক্ষণ দিয়েছে। এছাড়া ধর্মীয় বিষয়াদির ওপর প্রশিক্ষণ দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন ও হিন্দু পরিষদ। সোমবার তারা যশোর ছাড়াও চট্টগ্রামে একটি মরদেহ দাফন করেছেন।

(ঢাকাটাইমস/২৫মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :