ভালুকায় ৪০০ অসহায় পরিবারের পাশে ‘অভ্যুদয়’

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২০, ২০:৪৭

চলমান করোনা সংকটে গরিব-অসহায় মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রাখতে সমাজের বিত্তবানদের সহায়তায় ৪০০ প্রকৃত অসহায় পরিবারের মাঝে ঈদ বাজার বিতরণ করা হয়েছে। গত চার দিন ধরে করোনার প্রভাবে কর্মহীন ও ক্ষতিগ্রস্ত হওয়া প্রকৃত অসহায় পরিবারের মাঝে ওই ঈদ বাজার বিতরণ করা হয়।

সমাজসেবায় উৎসাহমূলক স্বেচ্ছাসেবী সংগঠন ‘অভ্যুদয়’র আয়োজনে ও বিডি ক্লিন ভালুকা, আল কোরআন ফাউন্ডেশন, এ্যাপেক্স ক্লাব অব ব্রহ্মপুত্র, স্বপ্নকুঁড়ি পরিবারের অংশগ্রহণে ওই ঈদ বাজার বিতরণ কার্যক্রম পরিচালিত হয়।

তিন দফায় প্রায় ২ লক্ষ টাকার বিতরণকৃত ঈদ বাজারের মাঝে ছিল- আতব চাল, সেমাই, চিনি, নরিকেল, গুঁড়া দুধ, সয়াবিন তৈল, সাবান ও টুথপেস্ট।

অভ্যুদয়ের সাধারণ সম্পাদক জুনায়েত হোসেন রিপেল জানান, শিল্পসমৃদ্ধ ভালুকায় কয়েক লাখ বহিরাগত লোক শিল্প কারখানাসহ বিভিন্ন শ্রেণি পেশার সাথে জড়িত থেকে বসবাস করে। করোনার প্রভাবে কর্মহীন ও ক্ষতিগ্রস্ত ওইসব বেশিরভাগ পরিবার স্থানীয় ভোটার না হওয়ায় কোন প্রকার সরকারি ও বেসরকারি উদ্যোগে বিতরণকৃত খাদ্যদ্রব্য বা ঈদ উপহারের আওতাধীন নয়। তাই সামাজিক দায়বদ্ধতা থেকেই আমাদের এ আয়োজন। আমাদের বিতরণকৃত উপহার সামগ্রীগুলো বেশিরভাগই বহিরাগত অসহায়। আমাদের সংগঠনের সদস্যরা প্রকৃত অসহায় পরিবার খোঁজে খোঁজে ঈদ বাজার বিতরণ করেছে। উদ্যোগটিতে সহযোগীতাকারী ব্যক্তিগণের প্রতি আমরা বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অভ্যুদয় থেকে ঈদ বাজার প্রাপ্ত গৃহপরিচারিকা হালিমা আক্তার জানান, আমার বাড়ি শেরপুর। অসুস্থ স্বামী ও স্কুল পড়ুয়া ২ সন্তান নিয়ে ভালুকায় থেকে বেশ কয়েকবছর যাবত মানুষের বাসায় কাজ করে জীবিকা নির্বাহ করি। করোনা ভাইরাসের কারণে আমার কাজ করা চারটি বাসা থেকেই অব্যাহতি দেয়া করা হয়েছে। জমানো টাকা সব শেষ করে যেসব বাড়িতে কাজ করতাম, তাদের কাছ থেকে কিছু সাহায্য এনে চলেছি কিন্তু এখন আর পারছি না। স্থানীয় ভোটার না হওয়ার কারণে সরকারি-বেসরকারি কোন সাহায্য সহযোগিতা আমি পাইনি। স্বেচ্ছাসেবী এই সংগঠন থেকে ঈদ বাজারটা পেয়ে আমি খুব উপকৃত হয়েছি।

স্থানীয় ভোটার না হওয়ায় ত্রাণসামগ্রী না দেওয়ার বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল বলেন, এসব বিতরণের তালিকাটা সাধারণত জনপ্রতিনিধিরা করে থাকেন। তারপরও আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি প্রকৃত কর্মহীন ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে।

(ঢাকাটাইমস/২৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :