বিশ্বকাপ পেছানোর সম্ভাবনা দেখছেন সাবেক অজি অধিনায়ক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২০, ২২:০৮

অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা দেখছেন না সাবেক অস্ট্রেলীয় অধিনায়ক মার্ক টেইলর। তিনি চান, টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চলতি সপ্তাহের বৈঠকে সিদ্ধান্ত নিক আইসিসি।

তাঁর আরও ধারণা, টি-টোয়েন্টি বিশ্বকাপ যে সময়ে হওয়ার কথা সেই সময়ে যদি আইপিএল হয়, তাহলে অস্ট্রেলীয় বোর্ড তাদের ক্রিকেটারদের হয়তো ছাড়পত্র দেবে। ২৮ মে আইসিসির বৈঠকে করোনাভাইরাস মহামারীর প্রভাব পড়া বিভিন্ন বিষয়ে আলোচনা হওয়ার কথা। যার মধ্যে ক্রিকেট সূচি এবং অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নিয়েও আলোচনা হবে।

মার্ক টেইলর বলেছেন, ‘আমার মনে হয়, যে রকম পরিকল্পনা ছিল সেই অনুযায়ী অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে না। অক্টোবর-নভেম্বরে এত বড় মাপের প্রতিযোগিতা আয়োজন করা কি যাবে? উত্তরটা সম্ভবত না।’

তিনি আরও বলেছেন, ‘চলতি সপ্তাহে কোনও সিদ্ধান্ত হলেই ভাল। তাহলে প্রত্যেকেই সেই অনুযায়ী এখন থেকে পরিকল্পনা করতে পারবে।’

অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের চিফ এক্সিকিউটিভ কেভিন রবার্টস জানিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নিয়ে কোনও সিদ্ধান্ত সম্ভবত আগস্টের আগে নেওয়া যাবে না। কিন্তু বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটার এবং প্রশাসকেরা এই নিয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার পক্ষে। অনেকেরই ধারণা, ১৬ দলের এই প্রতিযোগিতা স্থগিত হয়ে যাবে।

শোনা যাচ্ছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের আইপিএল অক্টোবরে আয়োজন করার ভাবনা রয়েছে। এ বিষয়ে অবশ্য বোর্ড আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ না হওয়া পর্যন্ত আইপিএল কবে হবে, সে ব্যাপারে ভাবনাচিন্তা করা হবে না।

মার্ক টেইলর জানিয়েছেন, অস্ট্রেলীয় বোর্ড চায় ভারতীয় বোর্ড অসন্তুষ্ট না হোক। তাই অক্টোবরে আইপিএল হলে সম্ভবত অস্ট্রেলীয় ক্রিকেটারদের খেলার সবুজ সংকেত দিয়ে দেওয়া হবে।

গত বছরের আইপিএল নিলামে ১৫.৫০ কোটি রুপির রেকর্ড অর্থে চুক্তি সই করা প্যাট কামিন্স-সহ অস্ট্রেলীয় ক্রিকেটারেরা আইপিএলে খেলতে মুখিয়ে আছেন। ‘অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড চায় ভারতীয় বোর্ডকে খুশি রাখতে। তাই আইপিএল হলে হয়তো ক্রিকেটারদের খেলার অনুমতি দেওয়া হবে।’ বলেছেন টেইলর।

তিনি আরও যোগ করেছেন, ‘সিএ-ও চায় এই গ্রীষ্মে অস্ট্রেলিয়ায় আসুক ভারত খেলতে। অর্থের দিক থেকেও সেটা অস্ট্রেলীয় বোর্ডের কাছে বড় ব্যাপার। এ ব্যাপারে কোনও সন্দেহ নেই যে এ সব কিছু নিয়েই এখন আলোচনা হচ্ছে।’

এদিকে, পাকিস্তানের ক্রিকেট তারকা মিসবাহ-উল-হক বলেছেন, তাড়াহুড়ো করে যেন টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল না করা হয়।

(ঢাকাটাইমস/২৫ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :