ব্রিটিশ নাগরিকদের আরও একটি ফ্লাইট ঢাকা ছাড়ছে বিকালে

প্রকাশ | ২৬ মে ২০২০, ১২:৫৪ | আপডেট: ২৬ মে ২০২০, ২০:৫৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বাংলাদেশ ভ্রমণে এসে আটকাপড়া ব্রিটিশ নাগরিকদের তৃতীয় দফায় প্রত্যাবর্তনে আজ মঙ্গলবার বিকালে দ্বিতীয় ফ্লাইটি ব্রিটিশ নাগরিকদের নিয়ে ঢাকা ছাড়বে। আশা করা হচ্ছে, বিশেষ চার্টার্ড ফ্লাইটি ব্রিটিশ নাগরিকদের নিয়ে বিকাল ৩টার পর ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। তবে এই ফ্লাইটে কতজন ব্রিটিশ ঢাকা ছাড়বে সেটা এখনও নিশ্চিত নয়।

এর আগে আজ ঢাকা ছাড়তে যাওয়া ব্রিটিশ নাগরিকদের বেলা ১১টার পর একটি বিশেষ ফ্লাইটে সিলেট থেকে ঢাকার নিয়ে আসা হবে। ঢাকাস্থ যুক্তরাজ্যের দূতাবাস সূত্রে এসব তথ্য জানা যায়।

দূতাবাসের এক কর্মকর্তা ঢাকাটাইমসকে বলেন, ‘আজ ব্রিটিশ নাগরিকদের দ্বিতীয় ফ্লাইটি ঢাকা ছাড়বে। এটি তৃতীয় দফায় প্রত্যাবর্তনের দ্বিতীয় ফ্লাইট। এই দফায় আজকের পর আরও একটি ব্রিটিশ নাগরিকদের দল ঢাকায় ছাড়বে।’

আজকের পর ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে আরেকটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। ফ্লাইটটি আগামী ৩১ মে ঢাকা ছেড়ে যাবে। ফ্লাইগুলো ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দর থেকে লন্ডন বিমানবন্দরে অবতরণ করবে।

গত ২৫ এপ্রিল ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে তৃতীয় দফায় তিনটি বিশেষ ফ্লাইটের ঘোষণা দেয় দেশটির সরকার। সেই ঘোষণায় বলা হয়, তৃতীয় দফায় তিনটি ফ্লাইটে ৯০০ ব্রিটিশ নাগরিক দেশে ফেরানো হবে। সেই ঘোষণা অনুযায়ী, গত ২০ মে তৃতীয় দফার প্রথম প্রত্যাবর্তনে ঢাকা ছেড়েছে ২৮৯ ব্রিটিশ নাগরিক। করেনাভাইরাসের মধ্যে এর আগে দুই দফায় নয়টি ফ্লাইটে মোট এক হাজার ৮৮৭ জন ব্রিটিশ নাগরিক ঢাকা ছেড়েছে।

(ঢাকাটাইমস/২৬মে/এনআই/এমআর)