‘চাল-আলু-ডাল কীভাবে ঈদ ‍উপহার হয়!’

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০২০, ১৭:০৬ | প্রকাশিত : ২৬ মে ২০২০, ১৭:০৪

কুষ্টিয়ায় করোনাকালে কর্মহীন ও দুস্থদের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত ঈদ উপহার নামে খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে। তবে এত দেখা দিয়েছে অসন্তোষ ও মিশ্র প্রতিক্রিয়া। যারা উপহার পাচ্ছেন তারা বলছেন, শুধু চাল আলু ও অ্যাংকার ডালের প্যাকেট আবার কীভাবে ঈদ উপহার হয়? এই দুর্দিনে যদি অন্তত একটু সেমাই ও চিনি দিতো তাহলেও অন্তত ঈদের স্বাদটা পাওয়া যেতো।

রবিবার সকাল থেকে জেলার পাঁচটি পৌরসভা ও ৬৪টি ইউনিয়নের অসহায় দুস্থদের মাঝে এসব ঈদ উপহার বিতরণ করা হচ্ছে।

জেলাজুড়ে সরকারি এসব ত্রাণ বিতরণের প্রধান সমন্বয়কারী জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, রবিবার সকাল থেকে কুষ্টিয়ার ছয়টি উপজেলার লক্ষাধিক পরিবারের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত এই ঈদ উপাহারের প্যাকেট তুলে দেয়া হয়। এছাড়া জেলার ৭৮ হাজার ব্যক্তির মাঝে ঈদ সামগ্রী ও শিশু খাদ্য বাবদ ২৫০০ টাকা মোবাইল ক্যাশ দেয়া হয়েছে।

তবে এই সুবিধাভোগীদের মধ্যে সিংহভাগেরই অভিযোগ, আমরা মোবাইলে কোনো টাকা পাইনি।

কুমারখালী উপজেলার নন্দলালপুল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হাজেরা খাতুন (৫২) ঢাকা টাইমসকে বলেন, ‘চাইল আলু এ্যাংকার পুদানমুন্ত্রীরির ঈদ উপুহার!’ ‘আমি মনে করিছিলাম যাক এই উপহার পেকেটের মুদি সিমাই-চিনিও আচে’ ‘কিন্তু ইয়ার ভিতর দেকি এক কেজি আলু, এক কেজি এ্যাংকার আট কেজি চাইল আচে। ছেলেডা অটো চালাইতি, তাও আড়াই মাস বাড়িত বইসি, হাতে এ্যাকন কোন ট্যাকা নি যে ইকটু সিমাই-চিনি কেনবো।’

কুমারখালী পৌসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা ভ্যান চালক ইমরুল বলেন, ‘সরকার এই দুর্দিনে যা দেচে তাই দিয়ে বউ-বাচ্চা নিয়ে খাইয়ে তো বাঁচি, বাঁইচি থাকলি ঈদ তো আরও আসপি, তখন না হয় সিমাই-চিনি খাবো। মোবাইলে ট্যাকা আসার কতা ছিলি, তা তো আসিনি, কি সপ জালিয়াতি নাকি হয়চে, সেজন্যি নাকি ওই ট্যাকা দিয়া বন্ধ কইরি দেচে সরকার।’

এ বিষয়ে জানতে চাইলে কুমারখালী পৌরসভার মেয়র শামসুজ্জামান অরুণ অসৌজন্যমূলক আচরণ করে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে সম্মত হননি।

প্রসঙ্গত, গত এপ্রিলে কর্মহীন ও অসচ্ছল পরিবারের জন্য সরকারি ওএমএসের চাল আত্মসাতের অভিযোগে কুমারখালী পৌরসভার মেয়র শামসুজ্জামান অরুণসহ সাত কাউন্সিলরের বিরুদ্ধে কুষ্টিয়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সেলিনা খাতুন স্ব-প্রণোদিত মামলা করেন এবং সংশ্লিষ্ট কুমারখালী থানার অফিসার ইনচার্জকে তদন্তসহ আইনগত ব্যবস্থা গ্রহণের আদেশ দেন।

(ঢাকাটাইমস/২৬মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :