ক্ষেতলালে ঘূর্ণিদুর্গত এলাকা পরিদর্শনে হুইপ স্বপন

প্রকাশ | ২৬ মে ২০২০, ১৯:৪৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় ঈদের আগের রাতে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

মঙ্গলবার ক্ষেতলাল পৌরসভা ও তুলসীগঙ্গা ইউনিয়নে ঘূর্ণিদুর্গত কয়েকটি গ্রাম ও পাড়া সরেজমিন পরিদর্শন করে দুর্গত মানুষদের সান্ত্বনা দেন তিনি। ক্ষতিগ্রস্তদের ব্যক্তিগতভাবে চার লাখ টাকা প্রদান করেন এআং সরকারের থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে বলে জানান।

এর আগে তিনি ক্ষেতলাল উপজেলা পরিষদে অনুষ্ঠিত একটি সংক্ষিপ্ত সমন্বয় সভায় যোগদান করেন। সভায় তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০০ বান্ডিল টিন, নগদ তিন লাখ টাকা, ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি ১৫ কেজি চাল, জেলা পরিষদের পক্ষ থেকে এক লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। এছাড়াও উপজেলা পরিষদ নগদ সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে।

সভায় আজকের মধ্যে ক্ষতির পরিমাণ নিরূপণ করে সম্ভাব্য সকল সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয় এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে পত্র প্রেরণের সিদ্ধান্ত হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. জাকির হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান, উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ মোল্লা, পৌরসভার মেয়র সিরাজুল ইসলাম বুলু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ঈদের আগের গভীর রাতে প্রবল ঘূর্ণিঝড়ে উপজেলার প্রায় দেড় হাজার বাড়ি ও প্রচুর গাছপালা ভেঙে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

(ঢাকাটাইমস/২৬মে/টিএ/জেবি)