কুমিল্লায় সিভিল সার্জনসহ ২১ চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২০, ১৯:৫৯

কুমিল্লায় নতুন করে আরও ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৭২ জনে। মঙ্গলবার নতুন করে করোনায় আরও দুজনের মৃত্যুর মধ্যদিয়ে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে।

এদিকে করোনায় আক্রান্ত কুমিল্লা জেনারেল হাসপাতালের গাইনি বিভাগের তিনজন চিকিৎসক নিয়ে বৈঠক করায় জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামানসহ জেনারেল (সদর হাসপাতাল) হাসপাতালের ২১ জন চিকিৎসক হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

সোমবার রাত থেকে জেলার বিভিন্ন উপজেলা থেকে ২০ জন চিকিৎসক এনে বিশেষ ব্যবস্থায় ওই হাসপাতালের চিকিৎসা কার্যক্রম সচল রাখা হয়েছে।

মঙ্গলবার বিকালে সেল ফোনে এসব তথ্য জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা কুমিল্লা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান।

তিনি আরও জানান, গত রবিবার দুপুরে হাসপাতালের ডাক্তারদের নিয়ে পুরাতন সভা কক্ষে একটি জরুরি সভা করা হয়। এতে ২০ জন ডাক্তার এবং আরও কয়েকজন কর্মচারী উপস্থিত ছিলেন। কিন্তু রাতে আমরা জানতে পারি, বৈঠকে থাকা তিনজন গাইনী বিভাগের চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে। পরে করোনাভাইরাস সংক্রমন রোধে গাইনি বিভাগসহ প্রতিটি ওয়ার্ড জীবাণুমুক্ত করা হয়। এছাড়াও বৈঠকে অংশ নেয়া সিভিল সার্জনসহ ২১ জন ডাক্তার-কর্মচারী হোম কোয়ারেন্টাইনে চলে যান।

এদিকে সদর হাসপাতালের একজন কর্মকর্তা জানান, এই হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে রোগীদের চাপ বেশি, তাই সোমবার রাত থেকে বিভিন্ন উপজেলা থেকে ২০ জন ডাক্তার এনে বিকল্প ব্যবস্থায় চিকিৎসা ব্যবস্থা সচল রাখার কাজ চলছে।

জেলা সিভিল সার্জনের অফিসিয়াল ফেসবুক পেইজে মঙ্গলবার বিকাল ৩টার দিকে নতুন করে আরও ৩৭ করোনায় আক্রান্ত ও দুজনের মৃত্যুর তথ্য জানানো হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে মুরাদনগরে ৮ জন, চান্দিনায় ১৪, বরুড়ায় ২, লাকসাম ৫ জন, সিটি কর্পোরেশন এলাকায় ৪ জন এবং হোমনা, মেঘনা, দেবিদ্বার ও মেডিকেল কলেজে ১ জন করে আক্রান্ত ব্যক্তি রয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭২ জনে এবং সুস্থ হয়েছেন ৯৬ জন। নতুন করে চান্দিনায় মান্নান খান এবং দেবিদ্বারের রাজামেহার ইউনিয়নের গাংচর গ্রামের মোর্শেদ আলম (৬৫) নামে ব্যক্তি মারা গেছেন। এ যাবত জেলার বিভিন্ন উপজেলা থেকে ৭ হাজার ৪৫১ জনের নমুনা পাঠানোর পর রিপোর্ট এসেছে ৬ হাজার ৮৩৭ জনের। এর মধ্যে মোট পজিটিভ ফলাফল এসেছে ৬৭২ জনের।

চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু জানান, উপজেলার মহারম গ্রামের মান্নান খান (৭০) নামে এক বক্তি করোনায় আক্রান্ত হয়ে ঈদের দিন রাতে বাড়িতে মারা গেছেন। আগে ওই ব্যক্তির করোনা পজিটিভ আসায় বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন, কিছুটা সুস্থও হয়ে হন তিনি। কিন্তু ঈদের দিন রাতে হঠাৎ অসুস্থ হয়ে ওই ব্যক্তি মারা যান। এ নিয়ে এ উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে।

এদিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মজিবুর রহমান জানান, গত কয়েক দিনে এ হাসপাতালে ১৭ জন ডাক্তার, নার্স ও প্যাথলজিস্টসহ কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা চলছে। চিকিৎসার অগ্রগতি জানতে ৩/৪ দিন পর তাদের আবার করোনার পরীক্ষা করা হবে।

(ঢাকাটাইমস/২৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :