ভাণ্ডারিয়ায় একজনের ভিজিডি কার্ডের চাল নিচ্ছেন অন্যজন!

প্রকাশ | ২৬ মে ২০২০, ২৩:২৫

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় জেছমিন বেগমের ভিজিডি কার্ডের চাল অন্যজন নিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ভুক্তভোগী জেছমিন বেগম ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি লিখিত অভিযোগ দাখিল করেন। ঘটনাটি উপজেলার ১ নম্বর ভিটাবাড়িয়া ইউনিয়নের।   

ভুক্তভোগী গৃহবধূ জেছমিন বেগম জানান, ২০১৯ সালে ভিটাবাড়িয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের জসিম হাওলাদারের স্ত্রী জেছমিন বেগমের নামে একটি ভিজিডি কার্ড (কার্ড নং ২৯৪) ইস্যু করেন। ওই ওয়ার্ডের ইউপি সদস্য জলিল হাওলাদার ও মহিলা ইউপি সদস্য সিমু আক্তার। তবে তার নামে কার্ড হলেও তিনি না পেয়ে এর সুবিধা নিয়ে আসছিলেন ওই এলাকার আব্দুল জলিল এর ছেলে হেলাল।

গত ২৩ মে সকালে হেলাল আগের মতো ভিজিডি কার্ডের বিপরীতে ৩০ কেজি চাল নিতে ইউনিয়ন পরিষদে গেলে দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ট্যাগ অফিসার) উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবু জাফরের নজরে এলে তিনি হেলালকে চাল দেয়া থেকে বিরত থাকেন এবং বিষয়টি সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যাকে জানান।

অন্য একটি সূত্রে জানা গেছে, এ বিষয়ে ভুক্তভোগী জেছমিন বেগম ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম বরাবরে একটি লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে ইউপি সদস্য জলিল হাওলাদার বলেন, এ অনিয়মের দ্বায়িত্ব আমার না। আমি তালিকা তৈরি করে পরিষদে জমা দেই মাত্র, অনিয়ম হয়ে থাকলে এর দায়ভার পরিষদের চেয়ারম্যানের।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম লিখিত অভিযোগের সত্যাতা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৬মে/কেএম)