পীরগঞ্জে স্পিরিট পানে ছয়জনের মৃত্যু

পীরগঞ্জ (রংপুর) প্রতি‌নি‌ধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২০, ২৩:৪২

রংপুরের পীরগঞ্জে ঈদকে ঘিরে স্পিরিট পানে ছয়জন মারা গেছেন। ঈদুল ফিতরের আগের দিন রবিবার, ঈদের দিন সোমবার এবং পরদিন মঙ্গলবার এসব মৃত্যুর ঘটনা ঘটে। এ ছাড়া নেশাজাতীয় দ্রব্য পানের ঘটনায় আরো কমপক্ষে ১০ জন অসুস্থ হয়ে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার শানেরহাট ইউনিয়নে। স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি স্বীকার করলেও থানার ওসি বিষয়টি কৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

এলাকাবাসী জানায়, সংঘবদ্ধ একটি দল প্রায় প্রতিদিনই শানেরহাট বাজারে মাদক ও স্পিরিটসহ নেশাজাতীয় দ্রব্য পানের আসর বসায়। ঈদকে ঘিরে তাদের আসর আরো জমজমাট হয়ে ওঠে। মঙ্গলবার সকালে খোলাহাটি গ্রামে ঈদের তিনদিন আগে জেলফেরত মাদক মামলার আসামি আব্দুর রাজ্জাক (৪৫), বিকালে বড় পাহাড়পুরের জাইদুল হক (৩৫) ও মিঠাপুকুর উপজেলার বাজিতপুরের চন্দন কুমার (৩০) মারা যান।

ঈদের দিন সোমবার সকালে বড় পাহাড়পুরের সেলিম মিয়া (৫০) ও রাতে রায়তি সাদুল্লাপুরের দুলা মিয়া (৫২) এবং হরিরাম সাহাপুরের সেরাজুল মিস্ত্রির ছেলে লুলু মিয়া (৩৫) মারা যান। ঈদের আগের দিন রবিবার ভো‌রে মারা যান মাদক মামলার আসামি মেস্টা গ্রামের নওশা (৫৫)। পুলিশের কাছে তথ্য গোপন করে মৃতদের লাশ দাফন করে তাদের স্বজনরা। এ ছাড়া ধল্লাকান্দি গ্রামের আব্দুল খালেক (৫০), আকবর আলী (৪৫) ও মিলন মাস্টার (৫২), র‌বিউল ইসলাম (২৯), কাজীরপাড়া গ্রামের খোঁড়া শাহিন (৪২) ও খোলাহাটি গ্রামের ডিস মতিসহ (৩৬) কমপক্ষে ১০ জন আশঙ্কাজনক অবস্থায় বাড়ি ও হাসপাতালে চিকিৎসাধীন র‌য়ে‌ছে। এদের মধ্যে কয়েকজন দৃষ্টিশক্তি হারিয়ে অন্ধ হওয়ার মতো হ‌য়ে‌ছে বলে স্থানীয় বা‌সিন্দারা জানান।

নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শীরা জানায়, গত তিন দিনে ওই মৃত ব্যক্তিরা শানেরহাট বন্দ‌রে সংঘবদ্ধ ওই চক্রের নেশা জাতীয় দ্রব্য পানের আসরে স্পিরিট পান করেছিল। মৃতদের একজনের জানাযায় অংশ নেন বলে নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

স্পিরিট পানে ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন শানেরহাট ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মন্টু। তিনি বলেন, মৃতদের একজনের জানাযায় আমি অংশগ্রহণ করেছিলাম। তবে তখন বিষয়টি জানা ছিল না। ঘটনাটি গুরুত্ব সহকারে দেখা হবে।

স্পিরিট পানে মৃত্যুর বিষয়টি জানার পর যোগাযোগ করা হলে পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র মঙ্গলবার রাত ৮টায় বলেন, বিষয়টি কানে এসেছে। অনুসন্ধান করা হচ্ছে। তদন্ত শেষে মৃত্যুর ঘটনা উদঘাটিত হবে।

(ঢাকাটাইমস/২৬মে/কেএম) ‍

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :