জামালপুর সদরে আরও ১০ জনের করোনা শনাক্ত

প্রকাশ | ২৭ মে ২০২০, ১৬:০৩

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জামালপুরে সদর উপজেলায় নতুন করে  ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গত মঙ্গলবার শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষার রিপোর্টে তাদের করোনা পজেটিভ আসে। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৩ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের পজিটিভ আসে। এর মধ্যে শেখ হাসিনা মেডিকেল কলেজের এক নারী প্রভাষক, এক পুরুষ প্রভাষক ও তার অষ্টম শ্রেণি পড়ুয়া ভাতিজা, আগে আক্রান্ত একই কলেজের নারী সহকারী অধ্যাপকের ১৮ মাস বয়সের ছেলে শিশু ও তার বাসার গৃহপরিচারিকা, জামালপুর জেনারেল হাসপাতালের একজন সিনিয়র স্টাফ নার্স, একজন স্বাস্থ্য পরিদর্শক ও একজন স্বাস্থ্যকর্মী এবং দু’জন সাধারণ পরিবারের সদস্য।

সূত্র আরও জানায়, নতুন শনাক্তদের মধ্যে সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ও মেডিকেল কলেজের নারী প্রভাষককে শহরের একটি আবাসিক হোটেলে, একই মেডিকেল কলেজের পুরুষ প্রভাষক ও তার ভাতিজাকে শহরের কলেজ রোডে নিজ বাসায়, আগেই শনাক্ত হওয়া ওই নারী সহকারী অধ্যাপকের শিশু ও তার বাসার গৃহপরিচারিকাকে শহরের খামারবাড়ি এলাকায় নিজ বাসায়, জামালপুর জেনারেল হাসপাতালের পুরুষ মেডিকেল টেকনোলজিস্টকে জেনারেল হাসপাতালের আবাসিক ভবনে এবং সদরের ঘোড়াধাপ ইউনিয়নে আক্রান্ত পুরুষ স্বাস্থ্য সহকারীকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছে।

এছাড়া, নতুন শনাক্ত শাহবাজপুর ইউনিয়নের কৈডোলা এলাকায় আক্রান্ত নারীর লিভারের ইনজুরি থাকায় তিনি সাভারের এনাম মেডিকেল কলেজ হাসাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তির চেষ্টা করা হচ্ছে। এদিকে নান্দিনা এলাকার করোনা শনাক্ত এক ব্যক্তিকে ফোন করে পাওয়া যায়নি। তাকে খুঁজে বের করে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আনার চেষ্টা চলছে।

ঢাকাটাইমস/২৭মে/পিএল