বিরামপুরে স্পিরিট পানে ছয়জনের মৃত্যু

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মে ২০২০, ১৬:৫৬ | প্রকাশিত : ২৭ মে ২০২০, ১৬:৫৪

ঈদের আমেজে বন্ধুদের সঙ্গে রাতের আড্ডায় রেক্টিফাইড স্পিরিট পানে দিনাজপুরের বিরামপুর উপজেলায় দম্পতিসহ ছয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুরুতর অসুস্থ অবস্থায় চারজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার সকালে অসুস্থ অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিন যুবকের, দুপুর দেড়টায় বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় এক দম্পতির ও দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে একজনের মৃত্যু হয়।

মৃত ব্যক্তিরা হলেন মাহমুদপুর গ্রামের আনোয়ারুল ইসলামের ছেলে আব্দুল মতিন (২৭), তোজাম্মেল হোসেনের ছেলে আজিজুল ইসলাম (৩৩), সুলতান মাহমুদের ছেলে মহাসিন আলী (৩৮), পৌরশহরের ইসলামপাড়ার তাপস কুমার রায়ের ছেলে অমৃত রায় (৩০), হঠাৎপাড়া মহল্লার নূর ইসলামের ছেলে শফিকুল ইসলাম (৪৫) ও শফিকুল ইসলামের স্ত্রী মঞ্জুয়ারা বেগম (৩৫)।

স্পিরিট পানে অসুস্থ অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন যুবকরা হলেন একই গ্রামের জালাল উদ্দিনের ছেলে আব্দুস সাত্তার (৩৭), শহিদুল ইসলামের ছেলে মো. হৃদয় (২১), গোলাম মোস্তফার ছেলে জার্জেস শাহ (৩৮) ও আব্দুল আজিজের ছেলে সোহেল রানা (৩০)।

মৃত মহাসিন আলীর বাবা সুলতান মাহমুদ জানান, আমার ছেলে নিয়মিত স্পিরিট পান করত। ঈদের রাতে বন্ধুদের সঙ্গে স্পিরিট পান করলে আমি ছেলেকে অনেক বকাঝকা করি। সে আর কখনো স্পিরিট পান করবে না বললেও মঙ্গলবার রাতে আবার সে স্পিরিট পান করে বাড়িতে আসে। পরে সে অসুস্থ হলে তাকে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেয়ার পর শারীরিক অবস্থা আরো খারাপ হলে চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে রংপুর মেডিকেলে নেয়ার পথে মহাসিন আলীর মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী জানান, বুধবার ভোরে ছয়জন ব্যক্তি রেক্টিফাইড স্পিরিট পানে অসুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। তিনজনকে রংপুর মেডিকেলে ও একজনকে দিনাজপুর মেডিকেলে রেফার্ড করলে ওই চারজন পথেই মারা যান এবং দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় দম্পতির মৃত্যু হয়।

বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মিথুন সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। ছয়জনের লাশ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিকেলে পাঠানো হবে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর ওই ছয়জনের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

মিথুন সরকার আরো জানান, এ ঘটনার সঙ্গে জড়িত ও স্পিরিট বিক্রির সন্দেহে মাহমুদপুর শান্তিমোড় বাজারের পল্লী হোমিও হলের সত্ত্বাধিকারী ডা. আব্দুল মান্নানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে ওই ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৭মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :