মেসির হাতে বিশ্বকাপ দেখছেন বিলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মে ২০২০, ১৮:১৩ | প্রকাশিত : ২৭ মে ২০২০, ১৮:১২

বার্সেলোনার হয়ে সম্ভাব্য সব কিছু জয় করেছেন মেসি। কিন্তু আর্জেন্টিনার হয়ে ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে স্বর্ণপদক ছাড়া তার হাতে ওঠেনি আর কোনও শিরোপা। বিশ্বকাপে একবার আর কোপায় তিনবার ফাইনাল খেলেও শুন্য হাতে ফিরেছেন বারবার। তবে মেসির সাবেক সতীর্থ লুকাস বিলিয়ার মতে, ২০২২ কাতার বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে পারেন মেসি।

সম্প্রতি ইএসপিএন শিকাগো বুলসের হয়ে বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের শেষ এনবিএ শিরোপা জয় নিয়ে ‘দ্য লাস্ট ড্যান্স’ নামক একটি তথ্যচিত্র প্রকাশ করেছে। আর সেটি দেখার পরই বিলিয়ার মনে হয়েছে, সময়ের অন্যতম সেরা মেসির গল্পটাও তো এমন হতে পারে, “আমি দ্য লাস্ট ড্যান্স দেখা শেষ করলাম। তথ্যচিত্রটি দারুণ ছিল। আর এটা দেখার পরই একটি বিষয় নিয়ে ভাবলাম। কয়েক বছরের মধ্যে আমাদের মেসিকে নিয়েও তো এমন কিছু হতে পারে। এই তথ্যচিত্রের যে দৃশ্যটি আমি ভবিষ্যতে দেখতে চাই, সেটি হচ্ছে জর্ডান যখন ট্রফি বুক জড়িয়ে কাঁদতে থাকে। আমি চাই বিশ্বকাপ নিয়ে মেসিও সেটাই করুক। এটাই আমি দেখতে চাই। আমি জানি মেসি এবং আর্জেন্টিনার মানুষের জন্য এর বড় কিছু হতে পারে না।”

২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের সঙ্গে আর্জেন্টিনার হারের পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন বিলিয়া। এর আগে প্রায় ১১ বছর জাতীয় দলে সতীর্থ হিসেবে মেসির সঙ্গে খেলেছেন তিনি। আর তাই বোধহয় জাতীয় দলের মেসির তেমন কোনও সাফল্য না পাওয়ার বিষয়টি বিগলিয়াকেও বেশ পোড়ায়, “ভালো স্মৃতিগুলো তো মনে থাকেই, খারাপ স্মৃতিগুলোও মনে থাকে। একজন মানুষ এতো কষ্ট পাবে কেন? গত বিশ্বকাপে যখন আমরা বাদ পড়ে যাই, আপনারা সবাই দেখেছেন কীভাবে সেটা তাকে আঘাত করেছে। মেসিকে এভাবে কষ্ট পেতে দেখলে আমারও কষ্ট হয়। তাই আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি, যাতে দুই বছর পর আবারও বিশ্বকাপে তাকে দেখা যায়।”

জর্ডানকে নিয়ে বানানো তথ্যচিত্রটিতে তাকে দলের মাঝে খোঁচানো স্বভাবের দেখানো হয়েছে। তবে এই দিক দিয়ে জর্ডান এবং মেসির মাঝে একেবারেই মিল নেই বলে জানিয়েছেন বিলিয়া, “ মেসি সবসময় আপনার সাথে মিশতে চাইবে। সে অত্যন্ত নম্র স্বভাবের এবং আপনাকে স্বাভাবিক করার চেষ্টা করবে। সে সবসময়ই তার সতীর্থদের সঙ্গে ভালো সম্পর্ক গড়ে তোলে। খেলোয়াড় হিসেবে তো মেসি নিঃসন্দেহে সেরা, তবে মানুষ হিসেবে আরও ১০০ গুণ বেশি ভালো সে।”

(ঢাকাটাইমস/২৭ মে/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :