লক্ষ্মীপুরের করোনা নমুনা রাখছে না নোবিপ্রবি

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ২৭ মে ২০২০, ১৮:২১

গত পাঁচদিন ধরে লক্ষ্মীপুরে করোনা সন্দেহে সংগৃহীত নমুনা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জমা নিচ্ছে না বলে অভিযোগ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এতে সংগৃহীত নমুনা নিয়ে সংশ্লিষ্টরা পড়ছেন নানা বিড়ম্ভনায়। ফলে পরীক্ষার মান নিয়েও প্রশ্ন তুলেছেন স্থানীয়রা।

ঈদের আগেরদিন থেকে এ সমস্যা বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার। তিনি বলেন, ইতোমধ্যে প্রায় তিন শতাধিক ব্যক্তির কাছ থেকে নমুনা নিয়ে প্রতিদিন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হলেও তারা জমা নিচ্ছেন না। এতে করে করোনা শনাক্ত ও নমুনা নিয়ে সমস্যায় পড়তে হয়েছে। তাই নিরুপায় হয়ে ঢাকাস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফার সেন্টার ও চট্রগ্রাম বিআইটিআইডি সেন্টার গত চারদিনের ২৮৫ জনের নমুনা পাঠানো হয়েছে।

এদিকে করোনা সন্দেহে লক্ষ্মীপুর থেকে সংগৃহীত নমুনার ফলাফল পেতে ১০ থেকে ১২ দিন লাগত। সম্প্রতি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ল্যাব চালু হওয়ায় তিনদিনে ফলাফল পাওয়া যেত। বর্তমানে আবারো সেই সংকট দেখা দেয়ায় জেলাজুড়ে তৈরি হয়েছে উদ্বেগ। এতে করে করোনার ঝুঁকি বাড়ছে কয়েকগুণ। অন্যদিকে ২৭ মে নতুন করে আরো ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫৪ জনে। পাশাপাশি দুই চিকিৎসক, নার্সসহ সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ৪৮ জন।

(ঢাকাটাইমস/২৭মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :