দ্বিগুণ হারে সুস্থ হচ্ছেন করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২০, ২১:৪৩
ফাইল ছবি

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সম্মুখসমরে শুরু থেকে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। আর এই দায়িত্ব পালন করতে গিয়ে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন এই বাহিনীর সদস্যরা। তবে আশার কথা হলো, প্রায় দ্বিগুণ হারে সুস্থ হচ্ছেন করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা।

পুলিশ সদরদপ্তর থেকে জানানো হয়, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এর ফলে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সাথে বাড়ছে, অন্যদিকে কমছে নতুন করে সংক্রমণের সংখ্যা।

বুধবার ১৬১ জন পুলিশ সদস্য করোনাকে হটিয়ে সুস্থ হয়েছেন। পক্ষান্তরে, চলমান করোনাযুদ্ধে জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে নতুন করে ৮৫ জন পুলিশ সদস্য সংক্রামিত হয়েছেন। এ হিসাবে সুস্থতার হার সংক্রমণের তুলনায় প্রায় দ্বিগুণ।

সদরদপ্তর জানায়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে আইজিপির বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শশ্রুষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

পুলিশেল পক্ষ থেকে জানানো হয়, চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ।

(ঢাকাটাইমস/২৭মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :