করোনায় বাংলাদেশ ব্যাংক কর্মকর্তার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ মে ২০২০, ১০:১৩ | প্রকাশিত : ২৮ মে ২০২০, ০৮:৩৪

প্রাণসংহারি ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বাংলাদেশ ব্যাংকের একজন কর্মকর্তা। তার নাম আশরাফ আলী। তিনি বাংলাদেশ ব্যাংকের যুগ্ম ব্যবস্থাপক ছিলেন।

বুধবার দিবাগত রাতে রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের সাতজন ব্যাংকারের মৃত্যু হলেও ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এই প্রথম বাংলাদেশ ব্যাংকের কোনো কর্মকর্তার মৃত্যু হলো।

রিজেন্ট হাসপাতালের কন্ট্রোল রুম ইনচার্জ ও পিআরও তারিক শিবলী এ তথ্য নিশ্চিত করে জানান, আশরাফ আলী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। তার করোনা পজেটিভ ছিলো।

আশরাফকে কোথায় দাফন করা হবে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

গত বছরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হলেও বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজনের মধ্যে করোনা সংক্রমণের তথ্য জানানো হলেও এই সংখ্যাটা এখন ৩৮ হাজার ২৯২ জন। এছাড়া অদৃশ্য ভাইরাসটিতে মারা গেছেন ৫৪৪ জন।

করোনায় বাংলাদেশে যারা মারা গেছেন তাদের মধ্যে আছেন সাতজন ব্যাংকারও। এছাড়া মারা গেছেন দেশের অন্যতম শিল্পপতি এস আলম গ্রুপ ও এনআরবি গ্লোবাল ব্যাংকের পরিচালক মোরশেদ আলম।

এছাড়া করোনায় আরও যেসব ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে তারা হলেন- সিটি ব্যাংকের মানবসম্পদ বিভাগের মুজতবা শাহরিয়ার, রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার (পিও) মাহবুব এলাহী, রূপালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) সহিদুল ইসলাম খান, এনসিসি ব্যাংকের চট্টগ্রাম আগ্রাবাদ শাখার অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট জামশেদ হায়দার চৌধুরী, উত্তরা ব্যাংকের শান্তিনগর শাখার কর্মকর্তা ওয়াহিদ মর্তুজা, জনতা ব্যাংকের লোকাল অফিসের অ্যাডমিন শাখার এক্সিকিউটিভ অফিসার হাসিবুর রহমান এবং সিটি ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আবু সাঈদ।

করোনায় আক্রান্ত হয়েছেন বেশ কয়েকটি ব্যাংকের পরিচালকও। এর মধ্যে আছেন হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক এ কে আজাদ, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক সৈয়দ মঞ্জুর এলাহী।

ঢাকাটাইমস/২৮মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :